Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী বলেন, আমরা বাঙালি, আমাদের হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্য আছে।  আমাদের সংস্কৃতি যার একটি বড় সমৃদ্ধি আছে। আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভাণ্ডার আছে।  আমাদের ভাষা হচ্ছে জীবন্ত একটি ভাষা ও গতিশীল। চলার পথে কত রকমের ভাষা থেকে আমরা পছন্দ করে শব্দ নিয়ে নিয়েছি।  হাজার হাজার শব্দ। আমরা ফার্সি, আরবি, পর্তুগিজ, জাপানি, চীনা অনেক ভাষা থেকে শব্দ নিয়েছি।

তিনি আরও বলেন, বর্তমান প্রযুক্তির যুগে প্রতিনিয়ত নতুন নুতন শব্দ বাংলা ভাষার শব্দ ভাণ্ডারে যুক্ত হচ্ছে। আমরা বাংলা ভাষার ভাঙালি মানুষ এবং যে বাংলায় আমাদের জন্ম। সে বাংলার ভূ-প্রকৃতি এমন নদী বিধৌত শ্যামল বাংলার মানুষ। আমাদের মননে ও হৃদয়ে সব জায়গায় একটি চাপ খুব স্পষ্ট। আমাদের ইতিহাসের প্রায় পুরোটা সময়ই পরাধীন ছিলাম। কিন্তু আমরা স্বাধীন হতে চেয়েছি। বার বার চেয়েছি, বার বার সংগ্রাম করেছি এবং রক্ত দিয়েছি। মাসব্যাপী লোকজ সাংস্কৃতিক উৎসব সফলতা কামনা করি।

রবিবার (২১ এপ্রিল) বিকেলে নাট্য নিকেতনের আয়োজনে ও মনিপুরী তাঁতী শিল্প জামদানী ওবেনারসী কল্যাণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় বিজয় সৌধ চত্বরে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব ও বৈশাখী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শামীম তালুকদার লাবু ।

বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব ও বৈশাখী মেলা ১৪৩১ এর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্য নিকেতনের প্রতিষ্ঠাতা সভাপতি দিলীপ গৌর, অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নাট্য নিকেতনের সাধারণ সম্পাদক মো. হোসেন আলী (ছোট্ট), ও মনিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারসীকল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আমির হোসেন,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন , টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল আই এর সিনিয়র স্টাফ রিপোর্টার ফেরদৌস রবিন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য মমিন বাবু, নাট্য নিকেতনের উপদেষ্টা সাংবাদিক হীরক গুণ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জিহাদ আল ইসলাম, প্রমুখ। এছাড়াও সিরাজগঞ্জ সদর উপজেলা ১০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি / সাধারণ সম্পাদকগণ নাট্য নিকেতনের সকল সদেস্য সদেস্যা, ও প্রিন্ট ও ইলেকট্রনিক্সস মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাসব্যাপী বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবে সর্বমোট ৩০ টি স্টল রয়েছে।

 

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সাংবাদিক মহির উদ্দিন আর নেই
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত
জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার
সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার

আরও খবর

Android App