Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার
/

ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি

জেলা প্রতিনিধি,সিরাজগঞ্জ:
দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। উৎসবকে কেন্দ্র করে পরিবারের সঙ্গে যোগ দিতে ব্যস্ততম শহর থেকে লাখ লাখ মানুষ শেকড়ের টানে বাড়ির পথে রওনা হয়েছেন। এতে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের চাপ দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। উত্তরের পথে কোথাও কোনো ধীরগতি বা যানজটের অবস্থার এখনো সৃষ্টি হয়নি। গত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন। মোট টোল আদায় হয়েছে তিন কোটি তিন লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সয়দাবাদ, মুলিবাড়ি চেকপোষ্ট, কড্ডার মোড়, নলকা, পাঁচিলা ও হাটিকমুরুল এলাকায় দেখা গেছে, বঙ্গবন্ধু সেতুপূর্বপাড়ে ১২ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হওয়ায় উত্তরের মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ বৃদ্ধি পেয়েছে। এর আগে ভোরে সেতুর উপরে বেশকয়টি গাড়ি বিকল হয়ে যাওয়ায় টোল আদায় এখন পর্যন্ত বন্ধ রেখেছেন সেতু কর্তৃপক্ষ। একারনে সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে ঢাকাগামী লেন চালু হয়নি। এতে উত্তরের গাড়িগুলো ধীরগতিতে চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, উত্তরের মহাসড়কে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে। তবে সেতুর পূর্ব পাড়ে যানজট থাকায় সেই গাড়িগুলোকে দ্রুত পার করে নিয়ে আসতে বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও টোল আপাতত বন্ধ রেখে চারটি লেন দিয়েই ওপার থেকে গাড়িগুলোকে পার করে আনা হচ্ছে। তবে ঢাকাগামী লেনে বেশি গাড়ি না থাকায় তেমন সমস্যা হচ্ছে না। সেতু পূর্ব পাড়ের যানজট স্বাভাবিক হয়ে গেলেই সেতুর ঢাকাগামী লেন খুলে দেওয়া হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, শিল্পকারখানা ছুটি হওয়ায় রাত থেকেই মহাসড়কে গাড়ির ব্যাপক চাপ রয়েছে। এ মহাসড়কে যানজটের সৃষ্টি হয় নাই। তবে মহাসড়কের কোথাও কোনো যানজট বা ভোগান্তি নেই। আমরা সবার নিশ্চিত চলাচলে সর্বোচ্চ দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যাচ্ছি। সকল রুটে গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল বলেন, গত ২৪ ঘণ্টায় সেতু পার হয়েছে ৪৩ হাজার ৪২৭টি যানবাহন। এর মধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে ২৭ হাজার ২৩২ ও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে ১৬ হাজার ১৯৫টি গাড়ি চলাচল করেছে। মোট টোল আদায় হয়েছে তিন কোটি তিন লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা। এর মধ্যে পশ্চিম টোলপ্লাজায় আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯শ টাকা ও পূর্ব টোলপ্লাজায় ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা।

তিনি আরও জানান, মঙ্গলবার ভোরের দিকে সেতুর উপরে কয়েকটি গাড়ি বিকল হওয়ায় গাড়িগুলো অপসারণের কাজ চলছে। একারণে উত্তরের ঢাকাগামী লেন বন্ধ রাখা হয়েছে। গাড়িগুলো অপসারণ হলেই দ্রুত সেতুর ঢাকাগামী লেন খুলে দেওয়া হবে। তবে আজকেও গাড়ির প্রচুর চাপ রয়েছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল বলেন, মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ থাকলেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোন সমস্যা হলে সেই স্থানগুলো চিহ্নিত করে আলাদা গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করা হচ্ছে। এই ঈদযাত্রায় সিরাজগঞ্জের মহাসড়কে যানজটের সম্ভাবনা নেই বলে তিনি জানান।

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সাংবাদিক মহির উদ্দিন আর নেই
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত
জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার
সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার

আরও খবর

Android App