Header Border

ঢাকা, মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৩.৯৬°সে

সিরাজগঞ্জে জেলের জালে ২৮ কেজি ওজনের বাঘাইড়

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জে যমুনা নদীতে জেলের জালে ২৮ কেজি ওজনের বিশাল আকৃতি বাঘাইড় মাছ ধরা পড়েছে। বাঘাইড় মাছটি ৩১ হাজার টাকায় বিক্রি হয়েছে। বিলুপ্ত প্রায় এই মাছটি ধরা ও বিক্রি উভয় আইনত নিষেধাজ্ঞা থাকলেও প্রকাশ্যেই বিক্রি হয় মাছটি।

মশিপুর সরিষাকোল বাজারের মাছ ব্যবসায়ী হযরত আলী বলেন, প্রতিদিন যমুনা নদীর বিভিন্ন রকমের মাছ পাইকারি দামে কিনে এনে এ বাজারে বিক্রি করি। বুধবার সকালে সবচেয়ে বড় বাঘাইর মাছ বিক্রি করলাম। এই বাঘাইড় মাছটি ১৫ জন মিলে ৩১ হাজার টাকায় নিয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে মাছটি শাহজাদপুর উপজেলার মশিপুর সরিষাকোল মাদরাসা বাজারে নিলে ১৫ জন মিলে ৩১ হাজার টাকায় কিনে নেন। এ সময় মাছটিকে এক নজর দেখতে স্থানীয়রা ভীড় করেন।

বাজারের ইজারাদার আদম সেখ বলেন, এ বাজারে মাঝে মধ্যেই যমুনা নদীর বড় বাঘাইড় মাছ পাওয়া যায়। তবে দাম বেশি হওয়ায় একা কেউ কিনতে পারে না। এ জন্য কয়েকজন মিলে কেনার পরে ভাগ করে নেয়। এ মাছ বিক্রি নিষিদ্ধ এমনটা আমরা জানি না, কখনো শুনিনি।

সিরাজগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা শাহীনূর রহমান বলেন, যমুনায় ইলিশ রক্ষায় সফল অভিযানের কারণে এখন যমুনার মোহনায় মাঝে মধ্যেই বিভিন্ন রকমের বড় বড় মাছ পাওয়া যাবে। তবে বিলুপ্ত এই মাছটি ধরা ও বিক্রি নিষেধাজ্ঞা থাকলেও জেলেরা মাছ ধরে স্থানীয় বাজারে তাৎক্ষনিক বিক্রি করে। তবে জেলেদের জানানো হয়েছে। এই মাছ বিলুপ্ত, এই মাছ ধরা যাবে না বলে তিনি জানিয়েছেন।

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শিশুকে হত্যা করে ধানক্ষেতে পুঁতে রাখে সৎ বাবা
শাহজাদপুরে রংধনু স্কুলের বসন্ত বরণ উৎসব
সিরাজগঞ্জে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদন্ড
৮০ লাখ টাকার গাঁজাসহ গ্রেফতার ৪
সিরাজগঞ্জ/ সাবেক এমপির গাড়ি থেকে ফেন্সিডিল উদ্ধার
অধ্যক্ষের পদায়ন প্রত্যাহার  চায় সিরাজগঞ্জ মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা 

আরও খবর

Android App