Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

সিরাজগঞ্জে চার দিনে ৭০টন তেল জব্দ: সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি,সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জে চার দিনে ৭০টন তেল জব্দ: সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা
সিরাজগঞ্জে চার দিনে পৃথক অভিযানে সয়াবিন তেল মজুদ ও উচ্চমূল্যে বিক্রির অভিযোগে ৭০টন ( সত্তর হাজার লিটার) তেল জব্ধ করা হয়েছে। একই সঙ্গে ১২টি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১১ মে) হতে রোববার সকাল পর্যন্ত সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার এ অভিযান পরিচালনা করেন। এবং জব্ধকৃত তেল তাৎক্ষনিকভাবে খোলাবাজারে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

দ-প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, উল্লাপাড়া পৌর এলাকার ঘোষগাঁতীর মেসার্স অর্নব ট্রেডার্স, মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্স, পাচলিয়া বাজারের সততা স্টোর, সাহা স্টোর, সিয়াম স্টোর, সলঙ্গা বাজারের রাজলক্ষী বানিজ্য ভান্ডার, দুলাল চন্ড কুন্ডু স্টোর, বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতি বাজারের রায়হান স্টোর, মালেক স্টোর, সজল স্টোর, সদর শিয়ালকোল এলাকায় মেসার্স সেলিম স্টোর ও রেলগেটের লিটন স্টোরসহ ১২টি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারি পরিচালক মাহমুদ হাসান রনি জানান, অতিরিক্ত মুনাফার লোভে সয়াবিন তেল মজুদ রাখার অভিযোগে গত চার দিনে সিরাজগঞ্জের ৪টি উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। সদরসহ জেলার ৪টি উপজেলার ১২টি প্রতিষ্ঠান থেকে ৪৫ হাজার লিটার তেল জব্ধসহ জরিমানা করা হয়।

অপর দিকে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জল হোসেন বলেন, পৌর এলাকার ঘোষগাঁতীতে মেসার্স অর্নব ট্রেডার্স ও মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্সের গোডাউনে বিপুল পরিমাণ বোতলজাত সয়াবিন তেল মজুত করা হয়েছে। এমন গোপন সংবাদে অভিযান চালিয়ে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। একই সঙ্গে অবৈধভাবে তেল মজুত রাখার দায়ে দুই প্রতিষ্ঠানা জরিমানা করা হয়েছে। সেই সাথে জব্দকৃত সয়াবিন তেল নির্ধারিত মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ বলেন, বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট তৈরি করে কেউ যেন স্বার্থ হাসিল করতে না পারে সেজন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসক।

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে দীর্ঘসূত্রিতা লজ্জা দায়িত্বহীনতা এবং পক্ষপাতিত্বের ঈঙ্গিত বহন করে
বাংলাদেশে বিনিয়োগে যুক্তরাজ্যের ব্যবসায়ীদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর
 নতুন আইজিপি কে হচ্ছেন
হু হু করে বাড়ছে চালের দাম
জুনে সড়কে মোটরসাইকেলে বেশি দুর্ঘটনা
মহাসড়কে ঈদে মহাআতঙ্ক মোটরসাইকেল

আরও খবর

Android App