Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

তাড়াশে নৌকায় ভোট দেওয়ায় ৫ পরিবারকে সমাজচ্যুত করেছেন আ’লীগের সভাপতি

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জের তাড়াশে নৌকার পক্ষে কাজ ও ভোট দেওয়ায় ৫টি পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ উঠেছে উপজেলার তালম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়াম্যারন প্রভাবশালী আব্বাছ-উজ-জামানের বিরুদ্ধে। এঘটনায় তাড়াশ মড়েল থানায় একটি সাধারণ ডায়েরীর প্রস্তুতি চলছে।

গত ১ মাস ধরে ওই পরিবারগুলো সমাজের কারও সঙ্গে কথা ও চলাফেরা করতে পারছেন না। এছাড়াও পরিবারের লোকজন রমজান মাসে মসজিদে মুসল্লিদের ইফতারী করা তো দুরের কথা পবিত্র ঈদুল ফিতরের নামাজও মাঠে পরতে দেওয়া হয়নি।

এবিষয়ে তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক বরাবর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সমাজচ্যুত ঘটনাটি অবগত করা হয়েছে।

সমাজচ্যুত ব্যক্তিরা হলেন, উপজেলার তালম ইউনিয়নের তারাটিয়া গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে আব্দুস সাত্তার, মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুল আজিজ, মৃত রফাত আলীর ছেলে নজিবর রহমান, মৃত কবির আলীর ছেলে ইসাহাক আলী, আলতাফ আলীর ছেলে আলম শেখসহ তাদের পারিবারের অন্যান্য সদস্যরা।

ভুক্তভোগীরা জানান, গত ৫ জানুয়ারী তাড়াশ উপজেলার ১নং তালম ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত মোঃ আব্দুল খালেক ও ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী খাড়া জয়নাল।

নির্বাচনের শুরু থেকে সমাজচুত ওই ৫ পরিবার আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নির্বাচন করেন। ৫ পরিবারের ভোটাররা নৌকায় ভোট দেন। ভোটগণনা শেষে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল খালেক বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। নির্বাচনে আব্বাছ-উজ-জামানের মনোনীত প্রার্থী হেরে যায়।

নির্বাচনে হেরে যাওয়ার পর ওই ৫টি পরিবারের সঙ্গে সমাজের সবাইকে কথা বলতে মানা করেন। ওই ৫ পরিবারের সঙ্গে কেউ কথা বললে তাকেও শাস্তির আওতায় আনার হুমকি দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্বাছ-উজ-জামান। তারপর থেকে তাদের সঙ্গে সমাজের কেউ কথা বলেন না। এ ছাড়া গত রমজান মাসে এলাকার মসজিদে মসুল্লিদের ইফতার দেওয়া বন্ধ করে এবং পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়াও বন্ধ করে দেওয়া হয়েছে।

সমাজচুত ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আব্দুল হান্নানসহ কয়েকজন জানান, তালম ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজনই প্রার্থী হিসেব অংশ গ্রহন করে। নির্বাচনে জয়-পরাজয় আছেই। তবে নির্বাচনে হেড়ে যাওয়ার পর আব্বাছ-উজ-জামান আমাদের ৫ পরিবারকে সমাজচ্যুত করবে এটা জানা ছিল না। এ ঘটনায় জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

অভিযোগের বিষয়ে ১নং তালম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্বাছ-উজ-জামান বলেন, আমি কাউকে সমাজচ্যুত করি নাই। নির্বাচন ও রাজনীতি নিয়ে এলাকার একটি কুচক্রী মহল আমার নামে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র¿ করছে বলে ফোন কেটে দেন।

তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল খালেক বলেন, আওয়ামীলীগ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছে আব্বাসের মনোনীত প্রার্থী । কিন্তু নির্বাচনে হেড়ে গিয়ে ক্ষিপ্ত হয়ে তারই এলাকার ৫ পরিবারকে সমাজচ্যুত করেছে। আওয়ামীলীগের নেতা হয়ে সে এলাকায় যে কাজগুলো করছে তা নিয়ে এলাকায় আলোচনা ও সমালোচনা হচ্ছে। এধরনের কাজকে তীব্র নিন্দা জানাই।

তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী সঞ্জিদ কর্মকার জানান, এখন পর্যন্ত এধরনের কোন অভিযোগ পায় নাই। তবে ওই ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যানের সাথে দ্বন্দ চলছে বলে শুনেছি। এর বেশি আমার জানা নেই।

তাড়াশ মড়েল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নুরে আলম সিদ্দিকী জানান, এবিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ করে নাই। অভিযোগ পেলে তদন্তপুর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এআর/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে মোবাইল কিনে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা
সিরাজগঞ্জে দুটি বাল্যবিবাহ পড়ালেন সাবেক ইউপি সদস্য
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ

আরও খবর

Android App