Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

অসহায়-সুবিধাবঞ্চিত মানুষের পাশে চেয়ারম্যান বাবুল



জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ :

অসহায়-সুবিধাবষ্ণিত মানুষের পাশে চেয়ারম্যান বাবুল
সিরাজগঞ্জের তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের একজন সফল চেয়ারম্যান বাবলু শেখ। সমাজের অবহেলিত, অসহায়, দরিদ্র, দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন তিনি।

চেয়াম্যান হওয়ার পর থেকে সদর ইউনিয়নে নিশ্চিত হয়েছে বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা। তিনি স্বচ্ছতার সাথে ইউনয়িনের বরাদ্দকৃত টিআর, কাবিখা, কাবিটা, কর্মসিজন প্রকল্প ও এলজিএসপি বাস্তবায়ন করছেন। একের পর এক গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানরে উন্নয়ন করেছেন।

বৈশ্বিক মহামারি করোনাকালে নিজ কর্মগুণে করোনা যোদ্ধা হিসেবে পরিচতি লাভ করেছিলেন। দলমত নির্বিশেষে স্বচ্ছতা ও জবাব দিহিতামূলক কাজের মধ্যে দিয়ে একজন সফল ইউনয়িন পরিষদ চেয়ারম্যান হিসেবে বাবুল শেখ পরিচিতি লাভ করছেন।

সূত্রে জানা যায়, ছাত্রলীগে হাত ধারে রাজনীতিতে হাতেঘড়ি চেয়ারম্যান বাবুল শেখের। ছিলেন-তাড়াশ উপজলো ছাত্রলীগের সফল সাধারণ সম্পাদক। তার নেতৃত্বে বিএনপি-জামায়াত সহ আওয়ামী লীগ বিরোধী রাজনৈতিকদলগুলোর  দলগুলোর বিরুদ্ধে মাঠের আন্দোলন-সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তাড়াশ উপজেলা ছাত্রলীগে।

জনপ্রিয় ছাত্রনেতা হওয়া ২০১৬ সালে নবম ইউনয়িন পরিষদ নির্বাচনে বাবুলকে নৌকার মনোনয়ন দেয় আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে নিরষ্কুশ বিজয় অর্জন করে জীবনে প্রথমবাররে মতো চেয়ারম্যান নির্বাচিত হন বাবুল শেখ। ছিলেন পুরো জেলার কনিষ্ঠ চেয়ারম্যান। দায়িত্বগ্রহণের পর মাত্র কিছু দিনের মধ্যে মানবিক চেয়ারম্যান হিসেবে পরিচিতি লাভ করেন তিনি।

ইউনিয়নবাসীর সাথে কথা বলে জানা যায়, শুরু থেকেই সততা ও স্বচ্ছতার কাছে আপষহীন চেয়ারম্যান বাবুল শেখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে ছিলেন কঠোর অবস্থানে। সাহসীকতার সাথে দুর করেছেন অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি ও মাদক। প্রতিটি গ্রামরে অসহায় ও দুস্থদরে বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরি করে সরকাররে সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন।

বৈশ্বিক মহামারি করোনাকালে জীবনের ঝুকি নিয়ে দুস্থদের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন চাল, ডাল, তেল, আলু সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। গিযেছেন করোনা আক্রন্ত বাড়িতেও। তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেয়া ও চিকিৎসা সেবা নিশ্চিত করছেনে। দিয়েছেন নগদ অর্থ সুবিধা। মানবকি এসব কর্মকান্ডের মধ্যে দিয়ে পরিচিতি লাভ করেছেন মানবিক চেয়ারম্যান হিসেবে। স্থানীয় সাধারণ ভোটার ও সচেতন মানুষ চেয়ারম্যান বাবুল শেখকে তাড়াশ পৌরসভার মেয়র হিসেবে দেখতে চান।

এ বিষয়ে জানতে চাইলে তাড়াশ সদর ইউনয়িন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ বলেন, সততা ও নিষ্ঠার সাথে মানুষরে সেবা করার জন্য চেষ্টা করছি। সবসময় চেষ্টা করছি অসহায় ও অবহেলিত মানুষের পাশে থাকার এবং সহযোগীতা করার।

 

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে মোবাইল কিনে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা
সিরাজগঞ্জে দুটি বাল্যবিবাহ পড়ালেন সাবেক ইউপি সদস্য
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ

আরও খবর

Android App