Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

কাল আরব আমিরাতে ঈদ

অনলাইন ডেস্ক:
সংযুক্ত আরব আমিরাতের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। রবিবার (১ মে) আবুধাবি-ভিত্তিক সংস্থা ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল সেন্টার (আইএসি) এক ঘোষণায় এই তথ্য জানিয়েছে। এর মানে দেশটিতে আগামীকাল সোমবার (২ মে) উদযাপিত হবে ঈদুল ফিতর। খালিজ টাইমসের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সংস্থাটি জানিয়েছে, জ্যোতির্বিদ্যার চিত্র কৌশল ব্যবহার করে চাঁদ দেখা গেছে। তবে ধূলিময় আবহাওয়ার কারণে খালি চোখে চাঁদ দেখা যায়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার বিকেল ৩টা ১০ মিনিটে আবুধাবির ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল সেন্টারের অ্যাস্ট্রোনমিক্যাল সিল অবজারভেটরি থেকে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সেই সময় সূর্য থেকে চাঁদের দূরত্ব ছিল সাড়ে ৬ ডিগ্রি।

তবে সংযুক্ত আরব আমিরাতের চাঁদ দেখা কমিটি মাগরিবের নামাজের পর বৈঠকে বসবে। সেই বৈঠক থেকে চাঁদ দেখতে পাওয়ার বিষয়ে চূড়ান্ত ঘোষণা দেওয়া হবে।

সুস/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতে থানা থেকে ৬০ বোতল মদ উধাও, অভিযুক্ত ইঁদুর গ্রেপ্তার!
আসাম-মেঘালয়ে বন্যা ও ভূমিধসে মৃত্যু বেড়ে ৪২
মহানবীকে নিয়ে কটূক্তি: বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ২
নূপুর শর্মার বিরুদ্ধে মামলা দায়ের
পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬
প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন রনিল বিক্রমাসিংহে

আরও খবর

Android App