Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৩৪ হাজার যানবাহন পারাপার, টোল আদায় ৩ কোটি

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
ঈদ যাত্রায় গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন পারাপার হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়। এর ফলে টোল আদায় হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫শ’ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, সেতুর উপর দিয়ে ঢাকাগামী ১৪ হাজার ৮২৭টি যানবাহন যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় ১ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৫৫০ টাকা। অপরদিকে উত্তরবঙ্গগামী ১৮ হাজার ৯০৭টি যানবাহন যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় ১ কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৯৫০ টাকা।
জানা যায়, দেশের দ্বিতীয় বৃহত্তম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। রাজধানী ঢাকার সাথে সড়ক পথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মাধ্যম এই মহাসড়কটি। ঈদের সময় ঘরমুখো মানুষের যানবাহনের ভিড়ে এই মহাসড়কে সৃষ্টি হয় যানজটের। এ সড়ক দিয়ে প্রায় অন্তত ২৩ থেকে ২৪টি জেলার যানবাহন চলাচল করে।

বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় ৯টি বুথ দিয়ে টোল আদায় ও পশ্চিম পাড়েও ৯টি বুথ দিয়ে যানবাহন চলাচল করছে। সার্বক্ষিণিক আমাদের টোল প্লাজা সচল রাখার চেষ্টা করছি। যদি সফটওয়ারে সমস্যা হয় তাহলে ম্যানুয়াল পদ্ধদিতে টোল আদায় করা হবে বলে তিনি জানান।
প্রসঙ্গত, ১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করে আসছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

 

এইচএমএ/এসবাংলা

 

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে দীর্ঘসূত্রিতা লজ্জা দায়িত্বহীনতা এবং পক্ষপাতিত্বের ঈঙ্গিত বহন করে
বাংলাদেশে বিনিয়োগে যুক্তরাজ্যের ব্যবসায়ীদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর
 নতুন আইজিপি কে হচ্ছেন
হু হু করে বাড়ছে চালের দাম
জুনে সড়কে মোটরসাইকেলে বেশি দুর্ঘটনা
মহাসড়কে ঈদে মহাআতঙ্ক মোটরসাইকেল

আরও খবর

Android App