Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ১৮.৯৬°সে

ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীর দুই দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীর দুই দিনের রিমান্ড মঞ্জুর
ঢাকার নিউ মার্কেটে ব্যবসায়ী-কর্মচারী এবং শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ডেলিভারিম্যান নাহিদ হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার আসামিদের ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের প্রত্যেককে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিত ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার প্রত্যেককে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন— হিসাব বিজ্ঞানের আব্দুল কাইয়ূম ও পলাশ, বাংলা বিভাগের ফয়সাল, ইতিহাস বিভাগের জুনায়েদ ইসলাম ও সমাজ বিজ্ঞানের ইরফান।

বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গ্রেফতার পাঁচ জনই ঢাকা কলেজের শিক্ষার্থী। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে হেলমেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার সবাই ছাত্রলীগকর্মী কিনা এমন প্রশ্নের জবাবে হাফিজ আক্তার বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা আমাদের জানিয়েছে, বর্তমানে ঢাকা কলেজে কোনও কমিটি নেই ছাত্রলীগের। এই সংঘর্ষকে কেন্দ্র করে ব্যাপক সংখ্যক শিক্ষার্থী জড়িয়ে পড়ে। একক কোনও পার্টি কিংবা দলের বিষয়ে বলা যাবে না।

তবে হেলমেট বাহিনীর বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে হাফিজ আক্তার বলেন, তারা জানিয়েছে, শিক্ষার্থীদের অনেকেই মোটরসাইকেল ব্যবহার করে। এসব মোটরসাইকেলে হেলমেট পরে সামনের অংশে তারা অবস্থান করেছিল।

তিনি বলেন, আমরা চাই, ঘটনার সময় যারা চারপাশে অবস্থান করছিল, তাদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক। তাদের গ্রেফতারের আওতায় আনা হয়েছে। পরে তাদের জিজ্ঞাসাবাদে এ ঘটনায় সম্পৃক্তদের সম্পর্কে জানা সম্ভব হবে। দুটি হত্যা মামলার তদন্ত চলছে। তদন্ত শেষে এ বিষয়ে আরও বিস্তারিত জানানো সম্ভব হবে।

 

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ
তাড়াশে স্কুল ছাত্রী তুষি হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
সিরাজগঞ্জে বাবা-মা ও মেয়েকে হত্যার ঘটনায় মামলা
সিরাজগঞ্জে একই পরিবারে তিনজনকে গলা কেটে হত্যা
শাহজাদপুরে প্রান্তিক খামারীদের মান উন্নয়নে আশার প্রশিক্ষণ কর্মশালা

আরও খবর

Android App