Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

উত্তরের যাত্রীদের ভোগান্তি কমাতে খুলে দেয়া হলো নলকা সেতুর এক লেন

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের নবনির্মিত নলকা সেতুর এক লেন যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। এই লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামি যানবাহন চলাচল করবে। ফলে কমবে যানজটের শংকা।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

নতুন নলকা সেতু ঢাকা-উত্তরবঙ্গগামি লেন যানচলাচলের জন্য উন্মুক্ত করেন সাসেক-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ওয়ালিউল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত প্রকল্প পরিচালক মো: গোলাম মুতুর্জা, সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল ইসলাম তরফদার, ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আখতার হোসেন লিমিটেডের প্রকল্প ব্যাবস্থাপক
এখলাসুর রহমানসহ সড়ক বিভাগের কর্মকর্তারা।

উল্লেখ্য, সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু হয়ে সড়কপথে ঢাকার সাথে উত্তর ও দক্ষিনবঙ্গের ২২ জেলার যানবাহন চলাচল করে। গুরুত্বপূর্ন এই মহাসড়কের ফুলজোড় নদীর উপর প্রায় ৪০ বছর আগে নির্মিত ঝুকিপূর্ন ও সরু সেতুটি ছিল অত্যান্ত যানজট প্রবন। মহাসড়কের বাড়তি গাড়ির চাপ সামাল দিতে সাসেক-২ প্রকল্পের আওতায় নির্মান করা হয় নতুন সেতু। ঈদে ঘড় মুখো যাত্রিদের ভোগান্তি লাঘবে সোমবার প্রায় ২৮৯ মিটার দৈর্ঘের সেতু ও এর দুইপাশে এক কিলোমিটার এপ্রোচ সড়কের একটি লেন উন্মুক্ত করা হলো। এখন থেকে নতুন সেতুর এক লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামি যানবাহন ও পুরাতন নলকা সেতু ব্যাবহার করবে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামি যানবাহন।

 

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে দীর্ঘসূত্রিতা লজ্জা দায়িত্বহীনতা এবং পক্ষপাতিত্বের ঈঙ্গিত বহন করে
বাংলাদেশে বিনিয়োগে যুক্তরাজ্যের ব্যবসায়ীদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর
 নতুন আইজিপি কে হচ্ছেন
হু হু করে বাড়ছে চালের দাম
জুনে সড়কে মোটরসাইকেলে বেশি দুর্ঘটনা
মহাসড়কে ঈদে মহাআতঙ্ক মোটরসাইকেল

আরও খবর

Android App