Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

তাড়াশে পরীক্ষার রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

জেলা প্রতিনিধি,সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন ফি তিনগুণ বেশি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৭মার্চ) এমন অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা।

জানা যায়, রাজশাহী শিক্ষা বোর্ড এবারের জেএসসি পরীক্ষার ফি নির্ধারণ করেছে ১৪৫ টাকা। কিন্তু তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ে রেজিস্ট্রেশন ফি ২৪৫ টাকাসহ অন্যান্য ফি বাবদ ৫০০ টাকা থেকে ৭শত টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে। এবছর ৫০জন শিক্ষার্থীর কাছ থেকে এ ফি আদায় করা হয়েছে।

ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মুকুল হোসেন মোল্লা বলেন, সব মিলিয়ে ১৮৫ টাকা রেজিস্ট্রেশন ফি কিন্ত স্কুলের বিভিন্ন উন্নয়নমুলক কাজের জন্য ৫০০ থেকে ৭শত টাকা নেয়া হয়েছে। এ ছাড়া বিভিন্ন খরচ মিলে ৫০০ টাকা নেয়া হচ্ছে। এ বছর মাত্র ৩৫ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে।

আব্দুল হালিম ফকির, জাহাঙ্গীর আলম, আনিসুর সরদার, রেজাউল করিম, মোজাম্মেল হক, আব্দুল ওয়াহাব, রায়হান ফকিরসহ একাধিক অভিভাবক বলেন, ‘আমাদের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি নিয়েছে ৫০০ টাকা। তবে তারা কাউকে রশিদ দেয়নি। আমরা সরকার নির্ধারিত ফি দেয়ার কথা জানালে প্রধান শিক্ষক মো: মুকুল হোসেন অকথ্য ভাষায় কথা বলেন ও ভয়ভীতি দেখায়। এছাড়া অনেকটাই বাকবিতন্ডা হয় তার সঙ্গে অনেক অভিভাবকের।

ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মুকুল হোসেন মোল্লা অভিযোগ স্বীকার করে বলেন, স্কুলের সিদ্ধান্ত মোতাবেক বোর্ড নির্ধারিত ফি ১৪৫ টাকার চেয়ে বেশি টাকা (৫০০/৭০০) নেয়া হচ্ছে। এতে কোন অভিভাবক মানবেন কি মানবেন না, সেটা তাদের বিষয়।

ধামাইচ বিলচলন উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুল হালিম মন্ডল বলেন, কিছু ফাজিল লোকজন অভিযোগ করেছে। তবে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে অভিভাবকরা ছাড়া কি প্রতিষ্ঠানের কোন ষ্টাফ অভিযোগ করছেন কি না প্রশ্ন রাখেন এ প্রতিবেদকের কাছে।

তাড়াশ উপজেলা মাধ্যামিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবো।

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ
তাড়াশে স্কুল ছাত্রী তুষি হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
সিরাজগঞ্জে বাবা-মা ও মেয়েকে হত্যার ঘটনায় মামলা
সিরাজগঞ্জে একই পরিবারে তিনজনকে গলা কেটে হত্যা

আরও খবর

Android App