Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের কমিটির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ।

সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে অর্থআত্মসাতে অভিযোগ করেছে সাধারণ শ্রমিকেরা।

শনিবার (১৬ এপ্রিল) বেলা ১২টার দিকে শহরের রেল গেইট সিএনজি স্টেশনের সামনে নির্বাচন ও সমিতির আয়-ব্যায়ের হিসাব চেয়ে মানববন্ধন করেছে।

মানববন্ধনে অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্য উজ্জাল হোসেন, আব্দুল্লাহ হাসান, টুকু শেখ, সাইদুর রহমান স্বপন, আনিছুর রহমান, বাবু শেখ, আব্দুস সবুর, আবুল কাশেম, জাহিদ হাসানেরা বলেন, দীর্ঘদিন সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু মেয়াদ শেষ হলেও অবৈধভাবে এই কমিটির নেতাকর্মীরা ক্ষমতায় রয়েছে। সমিতির আয়-ব্যায় হিসাব না দিয়ে জোরপুরর্বক ক্ষমতায় রয়েছে ওই অবৈধ নেতাকর্মীরা। তারা কমিটির লক্ষ লক্ষ টাকা আত্মসাত করছে।

গত ২০ মার্চ সমিটির সাধারণ সভা হওয়ার কথা থাকলেও আজ পর্যন্তও আহবায়ক কমিটি না করে জেলা জাতীয় শ্রমিক লীগের কাছে দায়িত্ব দেন। গত ২০ মার্চ থেকে জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীনের স্বাক্ষরিত রশীদের মাধ্যমে শ্রমিকদের নিকট থেকে চাঁদা আদায় করা হচ্ছে। শুধু তাই নয় উত্তোলনকৃত চাঁদার টাকা এখন পর্যন্ত সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ব্যাংকের একাউন্ডের জমা দেয়নি। আমরা সমিতির সদস্যরা মনে করছি আমাদের শ্রমিককের চাঁদার টাকা কেনো জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীরা উত্তোলন করবে।

সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম লিটন বলেন, গত ২০১৭ সালের ১৯ মে নির্বাচনের মাধ্যমে আমাদের এই কমিটি গঠন হয়। পরে ২০২০ সালের মে মাসে কমিটির মেয়াদ শেষ হয়। করোনার কারনে আমাদের এই কমিটির দুই বছরের জন্য বৃদ্ধি করা হয়। তার পর থেকে সাধারণ সভা ও নির্বাচনের কোন নির্ধারিত তারিখ ঘোষনা হয়নি। সমিতির আয়-ব্যায় আমার কাছে নেই। সকল হিসাব সভাপতির নিকট রয়েছে।

সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়াসিন আলী বলেন, আমাদের কমিটির সদস্যের ভিতরে সমস্যার কারনে জেলা শ্রমিক লীগের কাছে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা আগামী ১ মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন একটি কমিটি গঠন করে দিবে।

সিরাজগঞ্জ জেলা জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন বলেন, সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সম্পাদকসহ কমিটির বিরুদ্ধে অর্থআত্মসাতসহ নানা অভিযোগের কারণে জেলা শ্রমিক লীগ আগামী এক মাসের জন্য নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে দায়িত্ব নিয়েছে।

চাঁদার টাকা ব্যাংকে না রেখে নিজেদের কাছে রাখছেন এই প্রশ্নে তিনি বলেন, গত কয়েকদিনের ৬০ হাজার টাকার মতো চাঁদা উত্তোলন করা হয়েছে। সেই বর্তমানে আমাদের কাছে রয়েছে। এক মাস পরে নির্বাচন হলে নতুন কমিটির কাছে হস্তান্তর করা হবে।

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে মোবাইল কিনে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা
সিরাজগঞ্জে দুটি বাল্যবিবাহ পড়ালেন সাবেক ইউপি সদস্য
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ

আরও খবর

Android App