Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ই ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ২রা ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৭.৯৬°সে

ইউরোপা লিগ জেতার স্বপ্ন গুঁড়িয়ে দিল বার্সার

স্পোর্টস ডেস্ক :

বার্সার ইউরোপা লিগ জেতার স্বপ্ন গুঁড়িয়ে দিল আইনট্রাখট। চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পর বার্সেলোনার ঠাঁই হয়েছিল ইউরোপা লিগে। কিন্তু ইউরোপীয় ক্লাব ফুটবলে মর্যাদার দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা এই টুর্নামেন্টেও ব্যর্থতা সঙ্গী হলো কালাতান জায়ান্টদের।

ন্যু ক্যাম্পে বৃহস্পতিবার রাতে আসরের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে বার্সাকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল জার্মান ক্লাবটি। প্রথম লেগ ১-১ গোলে ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে জিতে সেমিফাইনালে উঠলো আইনট্রাখট।

পুরো ম্যাচে ৭৫ ভাগ বলের দখল ছিল বার্সেলোনার পায়ে। তবে প্রতিপক্ষের পোস্টে মোটে দশবার শট নিয়ে চার বার লক্ষ্যে রাখতে সক্ষম হয় স্বাগতিকরা। বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে ঢের এগিয়ে ছিল ফ্রাঙ্কফুর্ট। ১৫ শটের সাতটি শট লক্ষ্যে রেখে তিনটি গোল আদায় করে জার্মান ক্লাবটি।

শুরুর চার মিনিটেই গোল পেয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। সফল স্পট কিকে ফিলিপ কোস্তিক এগিয়ে নেয় সফরকারীদের। ৩৬তম মিনিটে রাফায়েল সান্তোসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ফ্রাঙ্কফুর্ট। ফিলিপ কোস্তিকের পাসে দারুণ গোল করেন কলম্বিয়ান এই ফরোয়ার্ড। প্রথমার্ধে ফ্রাঙ্কফুর্টের পোস্টে মাত্র দুটি শট নেয় জাভির দল।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় বার্সা। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। উল্টো ৬৭তম মিনিটে কোস্তিকের গোলে ব্যবধান ৩-০ করে ফেলে ফ্রাঙ্কফুর্ট। জার্মান ক্লাবটি যখন জয়ের সুবাস পাচ্ছিল তখন যোগ করা সময়ে দুই গোল করে ম্যাচ জমিয়ে তুলে বার্সা। অবশ্য যোগ করা সময়ের প্রথম মিনিটে বক্সের বাইরে থেকে সের্হিয়ো বুসকেতসের গোল ম্যাচে ফেরার আভাস দেয়ার পর মেম্ফিস ডিপাইয়ের পেনাল্টি গোল শুধু ব্যবধানই কমিয়েছে। ফলে এবার বড় কোনো শিরোপা ছাড়াই মৌসুম শেষ করার পথে জাভির দল।

 

সুস/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফের সন্তানের বাবা হলেন তাসকিন
জীবন যুদ্ধে হেরে গেলেন ক্রিকেটার মোশাররফ
দেশের সব ক্রিকেট স্টেডিয়াম অনুশীলনের জন্য প্রস্তুত
এখন আমি কালু শব্দের মানে জানি-সামি
বিসিবি সুখবর দিল মুশফিককে
মেসি এ বছরই থাকছে বার্সেলোনার

আরও খবর

Android App