Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

আবারও ‘শক্তিশালী’ বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ

অনলাইন ডেস্ক :

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও জোরালো বিস্ফোরণের শব্দ শোনা গেছে । শুক্রবার (১৫ এপ্রিল) ভোরে এ বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, এসব বিস্ফোরণের পাশাপাশি বিমান হামলার সতর্ক সংকেত বেজে ওঠে। কৃষ্ণ সাগরে রাশিয়ার একটি যুদ্ধজাহাজ ডুবে যাওয়ার পর হামলা আরও তীব্র হচ্ছে বলে দাবি ইউক্রেনের।

এপ্রিল মাসের শুরুতে ইউক্রেনের দক্ষিণ ও পূর্বাঞ্চলে যুদ্ধে মনোনিবেশ করতে কিয়েভের আশেপাশের এলাকা থেকে সেনা প্রত্যাহার করে রাশিয়া। এই সেনা প্রত্যাহারের পর শুক্রবার কিয়েভ এলাকায় ফের হামলা শুরু হয়েছে।

গত বুধবার ইউক্রেনের সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হয় মস্কভা নামের একটি রাশিয়ান যুদ্ধজাহাজ। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, সেটিকে টেনে বন্দরের দিকে নিয়ে আসার সময় সমুদ্র উত্তাল হয়ে উঠলে এটি ডুবে যায়।

হামলার ইউক্রেনীয় বাহিনীর হামলার কথা স্বীকার করলেও, কোনো হামলার কথা স্বীকার করেনি রাশিয়া। তবে যুদ্ধজাহাজটিতে আগুন ধরে যাওয়ার কথা নিশ্চিত করেছিল দেশটি।

ইউক্রেনের ওডেসার গভর্নর ম্যাক্সিম মার্চেনকো দাবি করেন, ইউক্রেনীয় বাহিনী ক্ষেপণাস্ত্র হামলার ফলে কৃষ্ণসাগরে একটি রাশিয়ান যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। রুশ এই যুদ্ধজাহাজটিতে ইউক্রেনের তৈরি নেপচুন ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করা হয়েছে। ধারণা হচ্ছে, এই ঘটনার পর ইউক্রেনে হামলা আরও জোরদার করবে রাশিয়া।

সুস/এস বাংলা

 

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতে থানা থেকে ৬০ বোতল মদ উধাও, অভিযুক্ত ইঁদুর গ্রেপ্তার!
আসাম-মেঘালয়ে বন্যা ও ভূমিধসে মৃত্যু বেড়ে ৪২
মহানবীকে নিয়ে কটূক্তি: বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ২
নূপুর শর্মার বিরুদ্ধে মামলা দায়ের
পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬
প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন রনিল বিক্রমাসিংহে

আরও খবর

Android App