Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে
শিরোনাম
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু

জোরপূর্বক জমির গাছ কেটে বিক্রির অভিযোগ

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বড় হামকুড়িয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত আবু সাঈদ মোলভীর ছেলে মোকলেছুর রহমান ওরফে মোনায়েমের ভোগদখলীয় জমিতে রোপককৃত বিভিন্ন প্রজাতির ৪টি গাছ জোড়পূর্বক কেঁটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৩ এপ্রিল) সকাল ৯ টার দিকে শিয়ালকোল ইউনিয়নের বড়-হামকুড়িয়া পশ্চিম পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, আজ সকালে শিয়ালকোল ইউনিয়নের বড়-হামকুড়িয়া গ্রামের আবু সাঈদের ছেলে আমিনুল ইসলামের নির্দেশ্যে একই ইউনিয়নের বড়-হামকুড়িয়া উত্তরপাড়ার আবু সাঈদ মুন্সির ছেলে এমদাদুল হক ও আমির মাস্টারের ছেলে রাশেদ হোসেন জোরপুর্বক ওই জমিতে লাগানো ৪টি ইউক্যালেপ্টর গাছ কেটে ভ্যান যোগে নেওয়ার সময় বাঁধা দেয় স্থানীয়রা। স্থানীয়দের বাঁধায় ভ্যান ও গাছ রেখে পালিয়ে যায় ওই দুইজন।

জমি ও গাছের মালিক মোকলেছুর রহমান অভিযোগ করে বলেন, আমার পিতার মৃত্যুর পরে ওয়ারিশ সূত্রে পাওয়া জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। আজ সকালে আমি বাড়ির বাহিরে থাকার সুযোগে এমদাদুল হক ও রাশেদ হোসেন আমার জমিতে রোপনকৃত ৪টি গাছ জোরপূর্বক কেঁটে নিয়ে ৩০ হাজার টাকায় বিক্রি করছে বলে আমি শুনেছি। পরে বিষয়টি এলাকার মুরুব্বী মাসুদ তালুকদারকে অবগত করেছি।

এ বিষয়ে অভিযুক্ত আমিনুল ইসলাম গাছ কাটার কথা অস্বীকার করে জানান, ওই গাছ আমি কাটিনি। ওই গাছগুলো আমার পরিবারের সদস্যরা লাগিয়েছে। তিনিই সেগাছগুলো কেঁটে বিক্রি করেছেন।

বড়-হামকুড়িয়া গ্রামের মুরুবী মাসুদ তালুকদার জানান, গাছ কাটার বিষয়টি আমি শুনেছি। দুইপক্ষ বসে বিষয়টি আলোচনার মাধ্যমি মিমাংসা করে দেওয়া হবে।

৫নং ওয়ার্ডের মেম্বার হযরত আলী জানান, জোরপুর্বক গাছ কাটার বিষয়টি আমি অবগত নই। যদি কেউ এধরনে কাজ করে থাকে তাহলে খোঁজ খরব নিয়ে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

 

এইচএমএ/এসবাংলা

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ
তাড়াশে স্কুল ছাত্রী তুষি হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
সিরাজগঞ্জে বাবা-মা ও মেয়েকে হত্যার ঘটনায় মামলা

আরও খবর

Android App