Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

কান্দাপাড়া কবরস্থান মাদ্রাসার অর্থ আত্মসাতের অভিযোগে অবৈধ কমিটির বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

॥ নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ ॥
সিরাজগঞ্জ সদর উপজেলার ৯নং কালিয়া হরিপুর ইউনিয়নের কান্দাপাড়া কবরস্থানের তাহফিজুল কোরআন মাদ্রাসার অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে বর্তমান জোড়পূর্বকভাবে থাকা কমিটির বিরুদ্ধে।

 

এই ঘটনায় মঙ্গলবার (১ ফেব্রুয়ারী) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ জজ কোর্টে এ্যাডঃ দেলোয়ার হোসেন অত্র মাদ্রাসায় জোড়পূর্বক থাকা কমিটির বর্তমান সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুল মমিনকে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করেছে।

লিগ্যাল নোটিশ সুত্রে জানা যায়, কান্দাপাড়া কবরস্থানের তাহফিজুল কোরআন মাদ্রাসায় আলহাজ্ব মাওলানা রহমাতুল্লাহ দীর্ঘদিন ধরে ঐ প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছে। গত ১৮ ফেব্রুয়ারী ১৯৮৩ সালের ৭নং রেজুলেশনে উল্লেখ করে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সেক্রেটারী সোহরাব আলী প্রামানিক অনুপস্থিতিতে বা মৃত্যুবরণ করলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পদাধিকার বলে সেক্রেটারী দায়িত্ব পালন করবেন। রেজুলেশন অনুয়ারী আলহাজ্ব মাওলানা রহমাতুল্লাহ প্রধান শিক্ষক ও সহ-সাধারন সম্পাদক দায়িত্ব পালন করবে। কিন্তু অত্র প্রতিষ্ঠানের মেয়াদ উত্তীর্ণ কমিটি প্রধান শিক্ষককের পদাধিকার ক্ষমতা নিজ হস্তে নিয়ে তাকে তার দায়িত্ব পালন করতে দেওয়া হয়নি।

যেহেতু রেজুলেশন অনুযায়ী প্রতি দুই বছর পর পর কমিটি নবায়ন করতে হবে এবং কমিটি নবায়ন করার ক্ষেত্রে প্রধান শিক্ষক আলহাজ্ব মাওলানা রহমাতুল্লাহ এর কাছে কমিটি সম্পূর্ণ ক্ষমতা হস্তান্তর করবে। পরে তিনি এই কমিটি নবায়ন করার ক্ষেত্রে সবোর্চ্চ ভুমিকা পালন করবে। যা তিনি গত ২০০৬ সাল পর্যন্ত কমিটি নবায়নের কাজ করে আসছে। পরে ২০০৮ সালে কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় প্রায় ১৪ বছর যাবত কমিটি নবায়ন না করে অবৈধভাবে নিজ ক্ষমতা বলে প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করে আসছে। যাহা রেজুলেশন অনুযায়ী শৈরাচারী জোরপূর্বক ক্ষমতা দখল মূলক অপরাধ।

 

লিগ্যাল নোটিশে আরো উল্লেখ আছে, আপনার নামে অত্র প্রতিষ্ঠানে কোন রেজুলেশন খাতায় সেক্রেটারী পদে আদিষ্ঠ হওয়ার রেজুলেশন নাই। কিন্তু আপনি জোড়পূর্বক মেয়াদ উত্তীর্ণ কমিটির সেক্রেটারী পদে রয়েছে। আপনি প্রতিষ্ঠানের অবৈধভাবে সেক্রেটারী পদ জোড়পূর্বক দখল করে প্রতিষ্ঠানের লক্ষ লক্ষ টাকা প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টে জমা না করে নিজের ব্যবসা বাণিজ্য করে অর্থ আত্মসাত করছেন। গত ৭ বছর আগে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সেক্রেটারী সোহরাব আলী প্রামানিক প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টে ৩ লক্ষ টাকা জমা রেখে ছিলেন। অদ্যবধি প্রতিষ্ঠানের এই ব্যাংক একাউন্টে একটি টাকাও জমা দেওয়া হয়নি। আপনি কোন ক্ষমতায় এই প্রতিষ্ঠানের টাকা আপনার নিকট মুজুদ রেখেছেন। যাহা দেশের প্রচলিত অর্থ ঋণ আইন অনুযায়ী অর্থ আত্মসাত মূলক অপরাধ। এমতবস্থায় দেশের প্রচলিত আইনের ৪০৬, ৪২০ এর ধারায় আপনি প্রতারনা করেছেন।

এ বিষয়ে কান্দাপাড়া কবরস্থান তাহফিজুল কোরআন মাদ্রাসার বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুল মমিন জানান, সোমবার বিকালে লিগ্যাল নোটিশটি পেয়েছি। অত্র মাদাসার কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। নতুন কমিটি তৈরী করার কথা শুনেছি। অতি দ্রুত নতুন কমিটি গঠন করা হবে।

কান্দাপাড়া কবরস্থান তাহফিজুল কোরআন মাদ্রাসার বর্তমান কমিটির সভাপতি ইউসফ আলী জানান, লিগ্যাল নোটিশের বিষয়টি আমি অবগত হয়েছি। কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সাংবাদিক মহির উদ্দিন আর নেই
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত
জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার
সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার
সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

আরও খবর

Android App