Header Border

ঢাকা, সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ ইং | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

নেতাকর্মীদের নির্যাতন করা সেই আলম রেজা এবার সলঙ্গা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী

॥ নিজস্ব প্রতিবেদক ॥
এলাকায় আধিপত্য বিস্তার ও দলে নিজের প্রভাব টিকিয়ে রাখতে নিজ দলের একাধিক নেতাকর্মীকে মারপিট-হামলা, মামলাসহ বিভিন্ন নির্যাতনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বে-হিসেবী সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের তদন্তও চলছে তার। সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেই হেদায়েতুল আলম রেজা এবার সলঙ্গা থানা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন।
রাজনৈতিক শক্তি আর চেয়ারম্যান পদবীর প্রভাবে নিজ হাতে বা সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রকাশ্যে যে কাউকে পেটানো, হুমকি-ধামকি বা প্রশাসনকে ব্যাবহার করে মিথ্যা মামলায় ফাঁসানো এ নেতা দলের প্রার্থী হওয়া চরম আতংক বিরাজ করছে নির্যাতিত নেতাকর্মীদের মাঝে।
খোঁজ নিয়ে জানা যায়, হেদায়েতুল আলম রেজা হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই নিজে প্রভাব-প্রতিপত্তি বাড়িয়েছেন। উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জের অন্যতম বানিজ্যি অঞ্চল হাটিকুমরুল গোলচত্বর এলাকার একচ্ছত্র আধিপত্য বিস্তার করে চলেছেন। সেই সাথে দুর্নীতি আর চাঁদাবাজির মাধ্যমে টাকার পাহাড় গড়ে তুলছেন। তার বিরুদ্ধাচারন করা ও অবৈধ কাজে বাধা প্রদান করায় নিজ হাতে ও সন্ত্রাসী বাহিনী দিয়ে পিটিয়েছেন অন্তত দেড় ডজন আওয়ামীলীগ নেতা-কর্মিকে। হুমকি প্রদান ও মিথ্যা মামলায় ফাসিয়েছেন নিজ দলেরই আরো অনেক সহকর্মিকে।
মঙ্গলবার সরেজমিন ঘুরে আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মিদের সাথে কথা বলে জানা যায়, সলঙ্গা থানা আওয়ামী যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ হেদায়েতুল আলম (আলম রেজা) আওয়ামীলীগের মনোনয়নে হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই বেপরোয়া হয়ে ওঠেন। সিরাজগঞ্জ রোড গোলচত্বর নামে পরিচিত হাটিকুমরুল ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই বৈধ-অবৈধ বিভিন্ন ব্যাবসার নিয়ন্ত্রন নিতে শুরু করেন আলম রেজা। আধিপত্য বিস্তারের লক্ষে এলাকায় নিজস্ব বাহিনী গড়ে তুলেছেন। সেই সাথে প্রশাসনকে ব্যাবহার করে অঢেল টাকা কামিয়ে আরো বেপরোয়া হয়ে পড়েন। তার স্বেচ্ছাচারিতা ও নানা অনয়মের প্রতিবাদ বা বিরুদ্ধাচারন করে মারপিট, হামলা, লাঞ্চনা ও মিথ্যা মামলার আসামি হয়েছেন অন্তত দেড় ডজন আওয়ামীলীগ নেতা-কর্মি। নিজ হাতে ও সন্ত্রাসী বাহিনী দিয়ে যে কাউকে প্রকাশ্যে পেটানো বা হয়রানি করা যেন নেশায় পরিনত হয়েছে ক্ষমতাধর এই চেয়ারম্যানের।
ভুক্তভোগিরা জানান, সম্প্রতি হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় মতের অমিল হওয়ায় সলঙ্গা থানা আওয়ামীলীগের সভাপতি, বিশিষ্ঠ শিল্পপতি রায়হান গফুরকে লক্ষ্য করে বোতল ছুড়ে মারেন থানা আওয়ামীলীগ সদস্য ও চেয়ারম্যান আলম রেজা। পরে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারন সম্পাদকের হস্তক্ষেপে তার হাত ধরে ক্ষমাপ্রার্থনা করেন আলম রেজা। এছাড়াও সলঙ্গা থানা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও একসময়ের ব্যাবসায়িক অংশিদার আরাফাত রহমানকে একাধিকবার নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে মারপিট করানোর পর মিথ্যা হত্যা মামলায় আসামি করে হয়রানি করা, হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুল মান্নানকে রোড মৎস্য আড়ৎ এ মারপিট, সলঙ্গা থানা আওয়ামীলীগের সদস্য হাজি আব্দুল ওয়াহাবকে মুক্তা হোটেলের সামনে সন্ত্রাসী বাহিনী দিয়ে লাঞ্ছিত করা, হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আলতাব মন্ডলকে নিজ হাতে প্রকাশ্যে মারপিট ও মিথ্যা মামলায় ফাসানো, হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মামুন চৌধুরিকে প্রকাশ্যে মারপিট করা, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি রওশন আলীকে সন্ত্রাসী বাহিনী দিয়ে মারপিট, সলঙ্গা থানা ছাত্রলীগের সহ-সভাপতি জামিরুল ইসলামের বোনকে চড় থাপ্পর মারা, হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক জুয়েল রানাকে প্রকাশ্যে হুমকি, অকথ্য ভাষায় গালিগালাজ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আমিরুল ইসলাম আপনকে মারপিট, ধর্ম বিষয়ক সম্পাদক হাজি আবু সাঈদকে মৎস্য আড়তে মারপিট, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নাছিম আলমকে মারপিট করে পুলিশে দেয়া, রশিদপুর ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আলমগীর হোসেন ইউসুফকে মারপিট, তারুটিয়া ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদককে হুমকি ও মিথ্যা মামলায় ফাসানো, পাটধারি ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নবীর হোসেনকে নিজ হাতে বাটাম দিয়ে বেধরক পেটানো, মাছুয়াকান্দি ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি পাষান আলীকে নারীঘটিত ঘটনায় ফাসিয়ে বার লক্ষ টাকা আদায়ের মত অভিযোগ রয়েছে হেদায়েতুল আলমের বিরুদ্ধে। হেদায়েতুল আলমের এসকল অপকর্মের প্রতিবাদ করায় তরুন ও জনপ্রিয় জননেতা, হাটিকুমরুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি সলঙ্গা থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মোঃ আরিফুল ইসলাম আরিফ তালুকদারের উপর সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা চালান চেয়ারম্যান আলম রেজা।
এদিকে অবৈধভাবে অর্থ কামিয়ে শূন্য থেকে কোটিপতি হওয়া আলম রেজার বিরুদ্ধে দূর্নীতি দমন কমিশনের তদন্ত চলছে। এ অবস্থায় ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া সলঙ্গা থানা আওয়ামীলীগের সম্মেলনে সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করছেন বিতর্কিত হেদায়েতুল আলম ওরফে আলম রেজা চেয়ারম্যান।
নিজ দলের নেতা-কর্মিদের উপর হামলা-মামলা করা আলম রেজা সম্মেলনে অংশগ্রহন করায় সিদুরে মেঘ দেখছেন আওয়ামীলীগ ও এর অংগ সহযোগি সংগঠনের নেতা-কর্মিরা।
আলম রেজা ও তার সন্ত্রাসীদের হামলার শিকার হওয়া একাধিক নেতা-কর্মি নাম না প্রকাশ করার শর্তে জানান, আলম রেজার মত একজন গডফাদার দলের নেতৃত্বে আসলে সম্ভ্রান্ত, শিক্ষিত ও ভদ্র নেতা-কর্মিদের আর দল করা সম্ভব হবে না। উচ্ছৃঙ্খল এই চেয়ারম্যান সংগঠনের দায়িত্ব পেলে কারো সন্মান থাকবে না। জনসাধারনের কাছেও একটি ভুল বার্তা পৌছবে আওয়ামীলীগ বিষয়ে।
সলঙ্গা থানা আওয়ামীলীগের সম্মেলনে শীর্ষ পদে প্রতিদ্বন্দিতা করা একজন প্রার্থী নাম না প্রকাশের শর্তে জানান, আর যাই হোক আলমকে নিয়ে সংগঠন চালানো যাবে না। ওর মত একটি খারাপ ইমেজের উচ্ছৃঙ্খল মানুষ কোন সংগঠনের নেতৃত্বে আসলে রুচিশীল-মার্জিত কোন নেতা-কর্মি সন্মান রক্ষা করে সংগঠনের কাজ করতে পারবে না।
সংগঠনের ইমেজ, শৃঙ্খলা ও কর্মিদের রক্ষার স্বার্থে সম্মেলনে ভোটারদের অর্থ বা অদৃশ্য শক্তির ইশারায় প্রভাবিত না হয়ে বেসামাল- বেপরোয়া হেদায়েতুল আলম রেজাকে বয়কট করার আহ্বান জানিয়েছেন নাম প্রকাশ্যে অনচ্ছিুক নেতা-কর্মিরা।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা

আরও খবর

Android App