Header Border

ঢাকা, সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ ইং | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

তাড়াশে শিক্ষকদের বেতন ভাতা বন্ধ করার অভিযোগ প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে

॥ নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ ॥
সিরাজগঞ্জের তাড়াশে রঘুনিলী মঙ্গলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সোনাতন দাস। তিনি ওই বিদ্যালয়ে প্রভাব খাটিয়ে ছয়জন শিক্ষকের বেতন ভাতা বন্ধ করে দিয়েছে। দুই মাস যাবত বেতন ভাতা বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষকদের।

একারণে শনিবার ও রবিবার থেকে বেতন ভাতার দাবিতে কর্মবিরতি চলছে শিক্ষকদের। শিক্ষকদের কর্মবিরতিতে রীতিমতো দুশ্চিচিন্তায় পড়েছেন ২০২১ ও ২০২২ শিক্ষাবর্ষের এসএসসি পরিক্ষার্থীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সকালে রঘুনিলী মঙ্গলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের ভুক্তভোগী শিক্ষক মুজিবুর রহমান, শ্রী গোবিন্দ কুমার সরকার, মনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, আব্দুল করিম, দিলিপ কুমার ভৌমিক, রেজাউল করিম ও মাসুদ রানা বলেন, রঘুনিলী মঙ্গলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউজ্জামান নান্নু ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অর্থ আত্মসাত, সেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির প্রতিবাদ করায় আমাদের বন্ধ করে দিয়েছে। এর আগে প্রতিবাদ করায় বেতন ভাতা পাঁচবার বন্ধ রাখা হয়েছিল। বেতন না পাওয়া পর্যন্ত এ কর্মবিরতি চালিয়ে যাবেন তারা।

রঘুনিলী মঙ্গলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী আম্বিয়া খাতুন, ফারিহা খাতুন ও ছাত্র মনিরুল ইসলাম, আব্দুর রউফ, জিহাদ হাসান বলেন, শিক্ষকদের কর্মবিরতির প্রথম দিনেই পাঠদান ব্যাহত হয়েছে। এভাবে চলতে থাকলে পড়ালেখায় ব্যাপক নেতিবাচক প্রভাব পড়বে।

রঘুনিলী মঙ্গলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউজ্জামান নান্নু বলেন, ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত স্কুলের ছাত্র/ছাত্রীদের মাসিক বেতন ভাতা উত্তোলন করে ফান্ডে জমা করেননি ঐ ছয় শিক্ষক। বারংবার তাদের বলা হলে তারা স্কুল ফান্ডে টাকা জমা দেননি। এর কারণে তাদের বেতন ভাতা বন্ধ করে দেয়া হয়েছে।

রঘুনিলী মঙ্গলবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সোনাতন দাস জানান, ওই ছয়জনের বিরুদ্ধে বিদ্যালয়ের টাকা তছরুপের অভিযোগ উঠেছে। যার কারণে তাদের বেতন ভাতা বন্ধ রাখা হয়েছে।

তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন বলেন, শিক্ষকদের কর্মবিরতি অনাকাঙ্খিত। প্রয়োজনে তারা শিক্ষা দপ্তরের উর্ধ্বতনের হস্তক্ষেপ চাইতে পারেন।

 

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা

আরও খবর

Android App