Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ১৯.৯৬°সে
/

সিরাজগঞ্জে “এক টাকায় অন্ন” সংগঠনের ইফতার বিতরণ

নিজস্ব প্রতিবেদক,সিরাজগঞ্জ:
টিউশনের টাকা থেকে সিরাজগঞ্জে সুবিধাবঞ্চিত সুবিধাবঞ্চিত মানুষদের “এক টাকায় অন্ন” সংঠনের পক্ষ থেকে ইফতার বিতরন করা হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল) বিকালে শহরের বাজার স্টেশন এলাকায় ৭০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ১ টাকার বিনিময়ে এ ইফতারী বিতরণ করা হয়।

জানা যায়, সিরাজগঞ্জ সরকারী কলেজের ৫ ছাত্রের উদ্বোগে টিউশনের টাকা থেকে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ‘‘১ টাকায় অন্ন’’ অলাভজনক সংগঠনটি খাবার বিতারণ করে আসছে। ২০২১ সালের ১ জানুয়ারীতে এই সংগঠনের যাত্রা শুরু করে।

শহরের বাজার স্টেশন এলাকায় গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষজনের বসবাস, এই এক টাকার খাবার নিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে ‘‘১ টাকায় অন্ন” বিক্রি করছেন। এক টাকার ইফতারের প্যাকেটে রয়েছে, জুস, আপেল, বেগুনী, খেজুর, পিয়াজু, নিমকি জিলাপী, মুড়ি, কলা ও শসা।

স্টেশনে থাকা নাছিমা, আছের, নাজিম শেখ বলেন, লকডাউনে আয় রোজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়েছেন তারা। খেটে খাওয়া গরীব অসহায় মানুষের জন্য এই এক টাকার ইফতারী ভালো হয়েছে।

সংগঠনের সদস্য আল-মামুন বলেন, মহামারী করোনায় সুবিধাবঞ্চিত মানুষদের খুব কষ্ট হয়েছে। তাই আমাদের টিউশনের টাকা দিয়ে সুবিধাবঞ্চিত মানুষকে ১ টাকার খাবার বিতরণ শুরু করেছি।

এক টাকা নিচ্ছেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সুবিধাবঞ্চিতরা যেনো না ভাবে এটা দান করা হচ্ছে। তারা জেনে ভাবে এক টাকা দিয়ে এই খাবার কিনে খাচ্ছেন। আমাদের সংগঠনের সকল সদস্যদের সহযোগিতায় এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ সময় ১ টাকায় অন্ন সংগঠনের জুবায়ের, লিমন শেখ, মামুন, বরাত, ইয়ামিন, জাহিদ, রাতুল এবং গণ্যমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শিশুকে হত্যা করে ধানক্ষেতে পুঁতে রাখে সৎ বাবা
শাহজাদপুরে রংধনু স্কুলের বসন্ত বরণ উৎসব
সিরাজগঞ্জে তিন’শ বছরের ঐতিহ্যবাহী দই মেলা
সিরাজগঞ্জে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদন্ড
৮০ লাখ টাকার গাঁজাসহ গ্রেফতার ৪
সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে দীর্ঘসূত্রিতা লজ্জা দায়িত্বহীনতা এবং পক্ষপাতিত্বের ঈঙ্গিত বহন করে

আরও খবর

Android App