Header Border

ঢাকা, সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ ইং | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 
/

সিরাজগঞ্জে প্রশিক্ষণের নামে প্রতারণা, নারীদের টাকা নিয়ে উধাও

নিজস্ব প্রতিবেদক:
সিরাজগঞ্জে সেবা ট্রেনিং সেন্টার নামের ভূয়া সংস্থা প্রতারণার ফাঁদ পেতে বিভিন্ন প্রশিক্ষণের নাম করে নারীদের নিকট থেকে হাজার হাজার টাকা নিয়ে উধাও হয়ে গেছে। গত বুধবার (১০ মার্চ) রাতে শহরের দরগা রোডে অবস্থিত (মেডিনোভা হাসপাতালের) সামনে আব্দুল মালেকের বাসায় এই ঘটনা ঘটে।
বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে এমন প্রতারণার শিকার হয়ে সেবা ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালককেই দায়ী করছেন ভুক্তভোগীরা।
প্রশিক্ষনের জন্য ভর্তি হওয়া শহরের হোসেনপুর সারিকা খাতুন ছন্দা, বাড়ির মালিকের মেয়ে রিমোনী, শহীদনগর মহল্লার মোছাঃ রাশিদা খাতুন, নতুন ভাঙ্গাবাড়ীর সাদিয়া খাতুনসহ একাধিক নারী অভিযোগ করে বলেন, সেবা ট্রেনিং সেন্টার নামে একটি সংস্থা সেলাই, কম্পিউটার প্রশিক্ষণের নাম করে তিন মাসের কোর্সে ভর্তি আবেদন ফরম বাবদ প্রথমে আমাদের নিকট থেকে জনপ্রতি দুই হাজার পঞ্চাশ টাকা করে নেন। এভাবে প্রায় ২৫০ জন নারী ভর্তি করানো হয়। প্রায় ৫ লক্ষ টাকা নিয়ে উধাও হয়েছে প্রতিষ্ঠানে নির্বাহী পরিচালক মিজানুর রহমান। এমন ভুয়া সংস্থাটির পরিচয় এবং নাম ঠিকানা যাচাই বাচাই না করে শহরের দরগা রোডে অবস্থিত (মেডিনোভা হাসপাতালের) সামনে আব্দুল মালেক তার বাসায় ভাড়া দিয়েছে।

ভুক্তভোগীরা আরও জানান, গত ১ ফেব্রুয়ারী ২০২১ আমরা জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি দেখে পরিচালকের ০১৮২১-২২২৭৯৫ নাম্বারে যোগাযোগ করি। পরে তিনি আমাদেরকে অফিসে যোগাযোগ করতে বলেন। পরে অফিসে এসে বিস্তারিত আলোচনার মাধ্যমে ভর্তি হয়। তিনি আমাদের ৪৮ জনকে স্টাফ হিসেবে প্রতিষ্ঠানে নিয়োগ দেওয়া কথা বলে। কমিশনের মাধ্যমে নারীদের ভর্তি করা জন্য বলেন। পরে আমরা বাকী ২শত জনকে ভর্তি করি। সেখানে স্বতে বলা হয়েছে ভর্তি হলেই সেলাই মেশিন ফি। কিন্তু ভর্তি হওয়ার ১ মাস পার হলেও আমাদের কোন নিয়োগপত্র ও নারীদের কোন সেলাই মেশিন দেয়নি।

বাড়ির মালিক আব্দুল মালেক জানান, সেবা ট্রেনিং নামের সংস্থাটি ভুয়া কিনা জানিনা, তবে তাদের দেয়া একটি লিপলেটে সরকার অনুমোদিত, লাইন্সেস নাম্বার-০০৪০১ লেখা রয়েছে। সেই অনুযায়ী ওই প্রতিষ্ঠানকে আমি ভাড়া দেওয়া হয়েছিলো।
তিনি আরো জানান, ভাড়া নেওয়ার সময় সেবা ট্রেনিং সেন্টারের নির্বাহী পরিচালক মিজানুর রহমান, পিতা মৃত আব্দুর রাজ্জাক মোল্ল্যা, মাতা-মেহেরুন্নেছা বেগম (মহরা), সাকিন ২০০-৭ (আমলীর টেক), পশ্চিম আগারগাও উত্তর অংশ, ডাকঘর মোহাম্মদপুর-১২০৭, মোহাম্মদপুর, ঢাকা সিটি কর্পোরেশন ঠিকানা দেয়।
সেবা ট্রেনিং সেন্টারের নির্বাহী পরিচালক মিজানুর রহমান এর ব্যবহৃত ০১৮২১-২২২৭৯৫ নম্বরে ফোন দিলে ফোন বন্ধ পাওয়া যায়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, বিষয়টি অবগত আছি। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সদর উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ জানান, বিষয়টি আমি শুনেছি। পুলিশকে অবগত করেছি। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি

আরও খবর

Android App