Header Border

ঢাকা, সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ ইং | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

সিরাজগঞ্জে জমি দখলের উদ্দেশ্যে রাতের আঁধারে হামলা ও ভাংচুর

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জে জমি দখলের উদ্দেশ্যে রাতের আঁধারে হামলা, স্থাপনা ভাংচুর এবং লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। পুলিশের ১৫৪ ধারা নোটিশ উপেক্ষা করে এই হামলা ও ভাংচুর চালানো হয়েছে বলে অভিযোগকারী দাবি করেছেন।
মঙ্গলবার (৬ সেটম্বর) ভোররাতে সিরাজগঞ্জ শহরের পৌরসভা রোড এলাকার পৌর ভবন সংলগ্ন নির্মাণাধীন ঘর ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

গুলশান আরা কুমকুম অভিযোগ করে বলেন, শহরের ভূতের দিয়ার মৌজায় পৌরসভা রোডস্থ আরএস ১৮৯ নং খতিয়ানের ২৯০৩ দাগের ১.২৯১৯ একর, আর এস ২৯০৪ দাগের .০২৩১ একর ও ২৯০৩/৩০৩৯ নং দাগের .০৫০০ একর জমি আমার প্রয়াত শ্বশুড়ের খতিয়ানভুক্ত জমি। ওই জমি নিয়ে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষের সাথে মামলা চলে আসছিল। মামলা চালাতে নানা প্রতিকূলতায় দেখা দেয়ায় ২০১২ সালের ১ মার্চ সোলেনামার মাধ্যমে আদালতের মধ্যস্থতায় ২০১২ সালের ৩ মে তারিখে রায় ও ডিক্রি নিস্পত্তি হয়। সোলেনামা ও রায়সূত্রে আমার শ্বশুড় মাহফুজুল হক .১৪২৫ একর জমি প্রাপ্ত হন। পরবর্তীতে আমার শ্বশুড় মাহফুজুল হক আরএস ১৮৯ খতিয়ানে থেকেই খারিজ সম্পন্ন করেন।
কিন্তু আমার শ্বশুড়ের নামীয় ওই জমির উপর অবৈধভাবে অনুপ্রবেশ ও দখলের জন্য দীর্ঘদিন ধরেই পায়তারা করছে প্রতিপক্ষ গোলাম হায়দার খোকা ও তাজ গং। ইতিপূর্বে একাধিকবার মাপজরিপ করা হয়েছে। কোন জরিপেই তাদের জমি আমাদের দাগে আসে নাই বলে প্রমাণ হয়েছে। তারপরও তারা জোরপূর্বক আমাদের জমি দখলের জন্য পায়তারা করে আসছিল। এ অবস্থায় আমরা বাধ্য হয়ে পুলিশের শরণাপন্ন হই। চলতি বছরের ২২ সেপ্টেম্বর তারিখে পুলিশ ওই জমির উপর ১৫৪ ধারা জারী করেন এবং আদলাত বা স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার পরামর্শ দেন।
এ অবস্থায় মঙ্গলবার ভোররাতে আঁধার থাকতেই অতর্কিতভাবে আমাদের ঘর ও স্থাপনার উপর ভাংচুর চালায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা। ভাংচুরের সাথে সাথে আমাদের দোকানের ভাড়াটিয়া শহীদের গ্যারেজে লুটপাট করে হামলাকারীরা।
গুলশান আরা কুমকুমের স্বামী টিএম আল-মামুন বলেন, ভোররাতে আমার বাসার পাচিল ভেঙ্গে জায়গা দখলের পায়তারা করছে। তিনি বলেন, ওই জমি দখলের উদ্দেশ্যে রাতের আধারে গোলাম হায়দার খোকা ও তাজ মো. তরফদার গং ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে এ কাজ করিয়েছে।
এ বিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোকাররম হোসেন জানান, ভোররাতে ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। তবে ভাংচুরকারীরা পলিয়ে যায়।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা

আরও খবর

Android App