Header Border

ঢাকা, বুধবার, ২৯শে নভেম্বর, ২০২৩ ইং | ১৪ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৮.৯৬°সে

হাটিকুমরুলের রাকিব মেডিকেলে ইমরুল কায়েস নামের এক ভূয়া ডাক্তারের বিরুদ্ধে নানা অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার হাটিকুমরুলের রাকিব মেডিকেলে ইমরুল কায়েস (ইলতুৎ) নামের এক ভূয়া ডাক্তার, ডাক্তার সেজে রোগী দেখছেন।
সরেজমিনে গিয়ে জানাযায়, সিরাজগঞ্জের হাটিকুমরুল (সিরাজগঞ্জ রোড) এর নাটোর- রাজশাহী রোডের রাকিব মেডিকেলে হলে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে বছরের পর বছর রোগী দেখছেন। ডাক্তার না হয়েও চিকিৎসাপত্রে রোগীর ঔষধ, বিভিন্ন পরীক্ষা সহ বিভিন্ন রোগের জটিল ও কঠিন চিকিৎসা দিয়ে যাচ্ছেন।
বিভিন্ন হাসপাতাল, প্যাথলজিতে রোগীদের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে হাতিয়ে নিচ্ছেন বড় ধরনের কমিশন। এবিষয়ে ইমরুল কায়েস (ইলতুৎ) এর কাছে শিক্ষাগত যোগ্যতার বিষয়ে জানতে চাইলে বিভিন্ন তালবাহানা করেন। অন্যসময় আসেন সকল কাগজপত্র দেখিয়ে দিবো। তিনি আরো বলেন, বগুড়া থেকে ডিএমএফ পাশ করেছি। ঢাকায় পড়াশোনা করেছি এবং রাজশাহীতেও পড়াশোনা করে এলাকায় এসে রাকিব মেডিকেলে হলে বসে নিয়মিত রোগী দেখছি।
কিন্তু এলাকাবাসী বলছেন তিনি ডাক্তারি পড়াশোনা না করেও রোগী দেখছেন আবার পড়াশোনা করেছেন বগুড়ায় কিন্তু চিকিৎসা পত্রে লেখা আছে ঢাকায় আবার বলছে রাজশাহী।
নামপ্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী বলেন, কোন কলেজ থেকে ইমরুল কায়েস (ইলতুৎ) ডাক্তারি পাশ করেছে তা আমাদের জান নেই। একজন ডাক্তারের সহযোগী হিসেবে কিছুদিন কাজ করার সুবাদে নিজেই ডাক্তার বনে গেছেন।
ডাক্তার লিখতে হলে ৪বছর মেডিকেল সাইন্স তারপরে ইন্টার্নি পাশ করে বিএমডিসির রেজিস্ট্রেশন সনদ পাওয়ার পরে ডাক্তার লিখতে পারে। এলাকাবাসীর দাবী অতিদ্রুত এই ভূয়া চিকিৎসকের বিরুদ্ধে প্রয়োজনীয় পদেক্ষপ নেওয়া জোর দাবী জানিয়েছেন।
এবিষয়ে সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা: মো: জাহিদুল ইসলাম বলেন বিএমডিসি সনদের বাইরে কেউ ডাক্তার লেখা ও কোন প্রকার চিকিৎসা দিতে পারবেনা। এবিষয়ে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আপত্তিকর অবস্থায় উল্লাপাড়ার কাউন্সিলর আজাদ আটক, গণপিটুনীতে হাসপাতালে ভর্তি
সিরাজগঞ্জে ১৬ হাজার পিচ ইয়াবাসহ আটক ৪
সিরাজগঞ্জ-২ আসনে আ’লীগের মনোনয়ন উত্তোলন করলেন আল মাহমুদ সরকার তারেক
সিরাজগঞ্জে কলেজ অধ্যক্ষকে অপহরণের অভিযোগ
তাড়াশে শিক্ষার্থীদের জুতা দিয়ে পেটানোর অভিযোগ প্রধান শিক্ষিকার বিরুদ্ধে
সিরাজগঞ্জে ৪ হাজার পিচ ইয়াবাসহ আটক ২

আরও খবর

Android App