Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে
শিরোনাম
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু

রায়গঞ্জে ভাতাপ্রাপ্ত প্রতিবন্ধিদের নিকট চাঁদাদাবির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিভাতা প্রদানের আশ্বাসে অর্থ আদায় ও ভাতা প্রাপ্তদের নিকট থেকে চাঁদা দাবি এবং সরকারি ওষুধ বিক্রয়ে অভিযোগ উঠেছে স্থানীয় পশু-মানুষের চিকিৎসক ও জামায়াত নেতা নাজমুল হোসেন আরাফাতের বিরুদ্ধে।

গত ২৯ জুলাই রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগিরা।
অভিযোগ সুত্রে জানা যায়, একাধিক মামলায় সাজা ভোগ করা ও বহুবিবাহের অপরাধে অভিযুক্ত বিতর্কিত এই যুবকের বিরুদ্ধে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধিভাতা প্রদানের আশ্বাসে অর্থ আদায় ও ভাতা প্রাপ্তদের নিকট থেকে চাঁদা দাবি করেছে।
গত ২৯ জুলাই বুধবার রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতি জেলার রায়গঞ্জ উপজেলার ৫নং চান্দাইকোনা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের লক্ষিবৃষ্ণপ্রসাদ খলিফাপাড়া গ্রামের প্রতিবন্ধি ছাফিয়া খাতুন, তারিকুল ইসলাম ও শাহিদা বেগমসহ অন্তত ১০ জনের নিকট থেকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা কার্ড করে দেবার প্রলোভন দেখিয়ে কার্ড প্রতি ১ হাজার ৫শত টাকা করে ঘুষ দাবি করে এবং ভাতার কার্ডের টাকা না দেওয়ায় কার্ড কেটে দেওয়ার হুমকি দেয় একই ইউনিয়নের পশ্চিম লক্ষিকোলা গ্রামের মৃত রেজাউল করিমের ছেলে পশু-মানুষের চিকিৎসক নাজমুল হোসেন আরাফাত।
এসমস্ত কার্ড পাবার আশ্বাসে ঐ দশজন ১ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা প্রদান করে ঐ যুবককে। কিন্তু কার্ড প্রাপ্তির পর হঠাৎই কার্ড প্রতি ৯ হাজার টাকা করে চাঁদা দাবি করে জামায়াত নেতা আরাফাত। চাহিদা অনুযায়ী টাকা না দিলে কার্ড বাতিল করে দেয়া, পুলিশি হয়রানিসহ নানা হুমকি দেয় নাজমুল হোসেন আরাফাত।

পরবর্তীতে বাধ্য হয়ে ভুক্তভোগিরা একাধিক বিয়ে করা, পুলিশকে হুমকি দেয়াসহ নানা অভিযোগে অভিযুক্ত হয়ে জেল খাটা বহুবিতর্কিত যুবক পশু-মানুষের চিকিৎসক নাজমুল হোসেন আরাফাতের বিরুদ্ধে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগটির অনুলিপি জেলা প্রশাসক ও পুলিশ সুপার সিরাজগঞ্জ, সহকারি পুলিশ সুপার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা রায়গঞ্জ এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা রায়গঞ্জকেও প্রদান করা হয়েছে।
এই বিষয়ে ৫নং চান্দাইকোনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল আলিম লিখিত অভিযোগে সুপারিশ করে বলেন, বিতর্কিত এই যুবক বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতা কার্ড করে দেবার প্রলোভন দেখিয়ে অর্থ আদায়ের মাধ্যমে আমাদের পরিষদের ভাবমুর্তি নষ্ট করছে। আমরা এই ঘটনার সঠিক তদন্ত করে ঐ যুবকের শাস্তি দাবী করছি।

অপর দিকে গত ৪ আগষ্ট অভিযুক্ত পশু-মানুষের চিকিৎসক নাজমুল হোসেন আরাফাত নিজেই চালাকি করে মোঃ মছের আলী ও মোঃ সবুজ শেখের নাম দিয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর মীর তানভীর ইসলাম ও মোঃ মিন্টু সরকারের নামে মিথ্যা লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ঘটনায় পরে মোঃ মছের আলী ও মোঃ সবুজ শেখ রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত (ইউএনও) সুবীর চন্দ্র দাস এর নিকট গিয়ে অভিযোগে বিষয়টি মিথ্যা বলে জানান।

এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত (ইউএনও) সুবীর চন্দ্র দাস জানান, অভিযোগটি পেয়েছি। বিষয়টি উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে দেখার জন্য বলা হয়েছে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক

আরও খবর

Android App