Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ই ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ২রা ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৭.৯৬°সে

সয়দাবাদ ইউপি চেয়ারম্যান নবীদুলের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নবীদুল ইসলাম অবৈধ সম্পদ অর্জণের মাধ্যমে কোটিপতি বনে যাওয়ায় দুর্নীতি তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ইতিমধ্যে সরেজমিন পরিদর্শন করে নবীদুলের সম্পদ অনুসন্ধান ও কয়েক দফা শুনানী শেষ হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারি কর্মকর্তা সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ,বি,এম রওশন কবীর।
বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে তিনি জানান, বাসের হেলপার থেকে কোটিপতি হওয়া ইউপি চেয়ারম্যান নবিদুল ইসলামের অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে দুদকে একটি অভিযোগ করা হয়েছিল। দুদক প্রধান কার্যালয়, ঢাকা থেকে অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জেলা প্রশাসক সিরাজগঞ্জ বরাবর জুলাই মাসের প্রথম দিকে একটি চিঠি দেয়া হয়।
সিরাজগঞ্জ জেলা প্রশাসক এই অভিযোগটি তদন্তের জন্য আমাকে দায়িত্ব দিয়েছেন। ইতিমধ্যে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনসহ অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের দু’দফা শুনানী করা হয়েছে। নির্বাচন অফিসে তার দেওয়া হলফনামা ও রিটার্নে উল্লেখ করা সম্পদের সাথে বর্তমান সম্পদ মিলিয়ে দেখা হবে। অতিশীঘ্রই তদন্ত প্রতিবেদন তৈরি করে জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করা হবে।
তিনি আরও বলেন, চলতি বছরের ২২ জানুয়ারী সিরাজগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত গণশুনানীতে ইউপি চেয়ারম্যান নবিদুল ইসলাম বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়।
অভিযোগে উল্লেখ করা হয়, এক সময় বাসের হেলপারি করা নবিদুল ইসলাম প্রথমে সয়দাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। মাত্র কয়েক বছরের ব্যবধানে তিনি মুলিবাড়ি গ্রামে ৫তলা ও দ্বিতল দুটি বাড়ি করেন। ঢাকায় ৫টি ফ্ল্যাট কেনেন।
এছাড়াও তার নিজস্ব ২০টি ট্রাক, মাইক্রোবাসসহ কোটি টাকার সম্পত্তি রয়েছে। এলাকায় আধিপত্য বিস্তার, নিরীহ মানুষকে মামলা- মোকদ্দমার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়া ছাড়াও মাদকসহ এলাকার সকল অবৈধ ব্যবসা নিয়ন্ত্রণ করেন অঢেল সম্পদের মালিক হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শিশুকে হত্যা করে ধানক্ষেতে পুঁতে রাখে সৎ বাবা
শাহজাদপুরে রংধনু স্কুলের বসন্ত বরণ উৎসব
সিরাজগঞ্জে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদন্ড
৮০ লাখ টাকার গাঁজাসহ গ্রেফতার ৪
সিরাজগঞ্জ/ সাবেক এমপির গাড়ি থেকে ফেন্সিডিল উদ্ধার
অধ্যক্ষের পদায়ন প্রত্যাহার  চায় সিরাজগঞ্জ মেরিন টেকনোলজির শিক্ষার্থীরা 

আরও খবর

Android App