Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

সিরাজগঞ্জে নদী গর্ভে বিলনি হচ্ছে ঘর-বাড়ি প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জের রায়গঞ্জে ইছামতি নদী থেকে বালু উত্তোলন বন্ধে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছে স্থানীয় এলাকাবাসী।
সোমবার (১৩ জুলাই) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আজিম উদ্দিন, পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, একই ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আজমত আলী মাষ্টার, সাধারন সম্পাদক হেলালুজ্জামান দুলাল, বাবুল হাসান ও মোতাহার আলী শেখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মধ্য দিয়ে প্রবাহিত ইছামতি নদী। গ্রামবাসীরা নদীতীরবর্তী তাদের জমিতে চাষাবাদ করে জীবন যাপন করে আসছে। এমতবস্থায় একটি প্রভাবশালী মহল ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছে। এতে নদীতীরবর্তী অঞ্চলে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। ভাঙ্গনে ফসলী জমি, গাছপালা, বসতভিটা ও গাছপালা নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে। এছাড়া ইছামতি নদীর উপর নির্মিত কালিঞ্জা ব্রীজ এবং নওদাশালুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ব্রক্ষনবাড়িয়া পূর্বপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় নদীগর্ভে বিলীন হওয়ার পথে। বালু উত্তোলন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সাংবাদিক মহির উদ্দিন আর নেই
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত
জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার
সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার
সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

আরও খবর

Android App