Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

সিরাজগঞ্জে অনলাইন কোরবানি হাট এ্যাপের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
আসন্ন ঈদ-উল আযহাকে সামনে রেখে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ঘরে বসে অনলাইনে “পশুর হাট’ নামে পশু বেচা-কেনার মোবাইল অ্যাপের উদ্বোধন করা হয়েছে। “পশুর হাট” এ্যাপস উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহী বিভাগের ৮ জেলার জেলা প্রশাসকগণ অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত ছিলেন।
গতকাল সোমবার ১৩ জুলাই সকালে বিভাগীয় কমিশনার রাজশাহী বিভাগ মোঃ হুমায়ুন কবীর খোন্দকার অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে অ্যাপটির উদ্বোধন করেন। জেলা প্রশাসন সিরাজগঞ্জের আয়োজনে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ‘করোনাকালীন দেশের এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বিকল্প নেই। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানেরও সৃষ্টি হচ্ছে।
দেশের এই পরিস্থিতিতে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের এই উদ্ভাবনী উদ্যোগটির প্রশংসা করে বিভাগীয় কমিশনার রাজশাহী মোঃ হুমায়ুন কবীর খোন্দকার আরও বলেন, ‘অনলাইনে কোরবানি পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য মূল্যে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন।
মানুষ যাতে প্রতারিত না হয়, সেজন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসন, প্রাণিসম্পদ অফিস এবং পুলিশ বিভাগের সমন্বয়ে অনলাইনে কোরবানি পশু ক্রয়-বিক্রয়ের কার্যক্রম তদারকির পরামর্শ দেন।
এছাড়া প্রযুক্তিনির্ভর এ সেবাকে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় করতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ডিজিটাল সেন্টারগুলোকে কাজে লাগানো এবং স্থানীয় পত্রিকায় বহুল প্রচার ও প্রচারণা চালানোর জন্য আহ্বান জানান তিনি।
এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি শাখার জেলা প্রশাসক আইসিটি শাখার এ,বি,এম, রওশন কবীর, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিফাত মো: ইসতিয়াক ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি ফারহানা ইয়াসমিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ আক্তারুজ্জামান, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা স্বপন কুমার কর্মকার, ইসলামি ফাউন্ডেশন সিরাজগঞ্জ উপপরিচালক মোঃ মিরাজুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হারুন অর রশীদ, ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মাহমুদুল হক একাত্তর সোসিং লিমিটেড উদ্যোগক্তা জোৎস্নাবেগম, সাংবাদিক গাজী শাহদত হোসেন ফিরোজীসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপন করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান।উদ্বোধনীয় অনুষ্ঠান শেষে ডিজিটাল মেলা ২০২০এর বিজয়ীদের পুরুষ্কার তুলে দেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সাংবাদিক মহির উদ্দিন আর নেই
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত
জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার
সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার
সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

আরও খবর

Android App