Header Border

ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

করোনা নমুনা সংগ্রহের দ্বিতীয় বুথ চালু করলেন অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় সিরাজগঞ্জে আরো একটি করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নমুনা সংগ্রহ বুথ চালু করলেন অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি। এর আগে গত ৮ জুলাই ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে প্রথম নমুনা সংগ্রহ বুথটি স্থাপন করা হয়।
রবিবার (১২ জুলাই) দুপুরে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে দ্বিতীয় বুথটি উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস-চেয়ারম্যান ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি। এ সময় আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে নমুনা সংগ্রহকারী ও ল্যাবে কর্মরতদের মধ্যে অক্সিজেন কনসেন্ট্রেটর, মাস্ক, গগলস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান প্রদান করা হয়।
বুথ উদ্বোধনকালে ডা. মো. হাবিবে মিল¬াত মুন্না বলেন, অতিদ্রুত সময়ের মধ্যে সিরাজগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আনতে আমরা কাজ করে যাচ্ছি। এ জেলাকে করোনামুক্ত রাখতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে ল্যাবে কর্মরতদের জন্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করা হচ্ছে।
এ সময় সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম, শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. নজরুল ইসলাম, সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা ও আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ১০টায় অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় অংশগ্রহণ করেন এবং সকাল সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদের উদ্যোগে ১০টি মাধ্যমিক বিদ্যালয়ে উঁচু-নিচু বেঞ্চ বিতরণ করেন।
উলে¬খ্য, সিরাজগঞ্জকে করোনা সংক্রমণের হাত থেকে রক্ষায় অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপির উদ্যোগে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবটি সচল করা হয়। গত ১৯ মে ল্যাবটি চালুর পর থেকে প্রতিদিনই ৯৪ থেকে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হচ্ছে।
অপরদিকে সরকার কর্তৃক করোনা নমুনা পরীক্ষা ফি নির্ধারণের পর গত ৪ জুলাই ডা. হাবিবে মিল¬াত মুন্না এমপি তাঁর নির্বাচনী এলাকার ১০ জন ব্যক্তির প্রতিদিন করোনা পরীক্ষার অর্থব্যয়ের দায়িত্বভার গ্রহণ করেছেন। নিম্ন আয়ের মানুষদের কথা চিন্তা করে তিনি এমন সিদ্ধান্ত নেন। এছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে বেতন প্রদানের মাধ্যমে নমুনা সংগ্রহে ৬ জন স্বেচ্ছাসেবী নিয়োগ দিয়েছেন।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা

আরও খবর

Android App