Header Border

ঢাকা, শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ১৯.৯৬°সে
/

দলীয় শৃংখলাভঙ্গের দায়ে বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :

দলীয় শৃঙ্খলা ভঙ্গ, আওয়ামীলীগের সভাপতির সাথে বিরোধ ও শালিসী বৈঠকে পারিপার্শ্বিক মতানৈক্য ও জেলা যুবলীগের নির্দেশ অমান্যের অভিযোগে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাঈনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সুসংগঠিত ও সুশৃঙ্খল সংগঠন। এ সংগঠনে উশৃঙ্খলকারীর কোন ঠাঁই নেই। গত ১৮ জুন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতির সাথে বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক একটি শালিসী বৈঠকে পারপার্শ্বিক মতানৈক্য কারণে বিবাধে জড়িয়ে পড়ে।

এ ঘটনাটি নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় ও অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হলে কেন্দ্রীয় যুবলীগের দৃষ্টিগোচর হয়। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিরাজগঞ্জ জেলার ‘বেলকুচি উপজেলর যুবলীগের আহবায়ক কমিটি’ ২৬ জুন-২০ইং তারিখ থেকে বিলুপ্ত ঘোষণা দেয়া হয়।
সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ, জেলা যুবলীগের নির্দেশ অমান্য, করোনা পরিস্থিতির মধ্যে যুবলীগের আয়োজন সমাবেশসহ নানা অভিযোগের কারণে বেলকুচি উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণার জন্য কেন্দ্রীয় কমিটিকে সুপারিশ করা হয়। এরই অংশ হিসেবে কেন্দ্রীয় যুবলীগের সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার সন্ধ্যায় আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
গত বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম নিষিদ্ধ থাকলেও বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ এনে সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের বিরুদ্ধে হাজার হাজার নেতাকর্মীদের নিয়ে মানববন্ধন ও সমাবেশ করে বেলকুচি উপজেলা যুবলীগ। আর এ সমাবেশের কারণে সমালোচনার মুখে বেলকুচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলামকে করা হয়েছে।
বৃহস্পতিবার (২৫ জুন) রাতে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। অভিযোগ রয়েছে, আগাম খবর জেনেও সমাবেশে বাধা দেয়নি পুলিশ বা উপজেলা প্রশাসন।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শিশুকে হত্যা করে ধানক্ষেতে পুঁতে রাখে সৎ বাবা
শাহজাদপুরে রংধনু স্কুলের বসন্ত বরণ উৎসব
সিরাজগঞ্জে তিন’শ বছরের ঐতিহ্যবাহী দই মেলা
সিরাজগঞ্জে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর মৃত্যুদন্ড
৮০ লাখ টাকার গাঁজাসহ গ্রেফতার ৪
সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে দীর্ঘসূত্রিতা লজ্জা দায়িত্বহীনতা এবং পক্ষপাতিত্বের ঈঙ্গিত বহন করে

আরও খবর

Android App