Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

বিড়ির উপর অতিরিক্ত কর প্রত্যাহারের দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

বিড়ির উপর অতিরিক্ত কর প্রত্যাহারের ৬ দফা দাবিতে ডিসি অফিসের সামনে মানববন্ধন করেছে সিরাজগঞ্জ জেলা বিড়ি শ্রমিক ইউনিয়ন। মঙ্গলবার দুপুরের দিকে এনবি আর চেয়াম্যানের আগমন উপলক্ষে জেলা বিড়ি শ্রমিকদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দাবি সমূহ- (১)বিড়ি শ্রমিকদের মজুরি বুদ্ধি করতে হবে (২) বিড়ির উপর ট্যাক্স কমাতে হবে (৩) কমদামী সিগারেট ও বেশী দামী সিগারেটের মূল্য বৃদ্ধি করতে হবে (৪) নকল বিড়ির ব্যবসা বন্ধ করতে হবে (৫) ভানতের ন্যায় বিড়ি শিল্পের সুরক্ষা আইন বাস্তবায়ন করতে হবে। (৬) কোন ভাবেই করোনা পরিস্থিতিতে এবং ভবিষ্যতেও বিকল্প কর্মসংস্থান তৈরী না করে বিড়ি শিল্পেরক্ষতি করা সমীচন নয়।

মাবনবন্ধন শেষে এনবিআরের চেয়ারম্যানের কাছে জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে স্বারক লিপি প্রদান করা হয়েছে। এসময় সিরাজগঞ্জ সদর কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক মো. আকবর আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

স্বারক লিপি প্রদানকালে সংসদ সদস্য জনাব হাবিবে মিল্লাত মুন্না বলেন, বিড়ি শ্রমিকদের স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রীর নজর আছে। তিনি অবশ্যই তাদের বিষয়ে খেয়াল রাখবেন। এবং এবিষয় নিয়ে আমি নিজেও চেষ্টা করব। এ শিল্পটাকে বাচাতে আমার প্রানপণ চেষ্টা থাকবে বলেও তিনি জানান।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা

আরও খবর

Android App