Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

ব্যাংক লেনদেন ২টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক :

করোনা সংক্রমণ বাড়তে থাকায় ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারও পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে সারা দেশে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। তবে লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংকের শাখা ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। আর রেড জোনে সাধারণত শাখা বন্ধ থাকবে।

তবে মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও ২টা পর্যন্ত লেনদেন এবং ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

সোমবার (১৫ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশন থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি সার্কুলার জারি করেছে।

জানা গেছে, করোনা সংক্রমণ মাত্রার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে সরকার লাল (রেড), হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে ভাগ করছে। লাল ও হলুদ জোনে সাধারণ ছুটি থাকবে বলে ঘোষণা দিয়েছে সরকার। এ পরিপ্রেক্ষিতে ব্যাংক লেনদেনের সময়সূচিতে আবারও পরিবর্তন এনেছে কেন্দ্রীয় ব্যাংক।

রেড জোন (উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা) : স্বাস্থ্য অধিদফতর সিটি কর্পোরেশন জেলা প্রশাসক কর্তৃক ঘোষিত রেড জোন (উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা) এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকের শাখা সাধারণভাবে বন্ধ থাকবে। তবে শাখা খোলা রাখার সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ঠ প্রশাসনের ভিন্নরূপ কোনো নির্দেশনা থাকলে সীমিত জনবলের মাধ্যমে সকাল ১০টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সীমিত লেনদেন করতে পারবে। আর লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংকের শাখা দেড়টা পর্যন্ত খোলা রাখা যাবে।

তবে সংশ্লিষ্ঠ প্রশাসনের সহায়তায় এরূপ এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয়ে এবং শাখার কার্যক্রম সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চালু রাখতে হবে, যাতে ব্যাংকের অন্যান্য শাখার কার্যক্রম বিঘিœনত না হয়।

মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও ২টা পর্যন্ত লেনদেন এবং ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

স্বাস্থ্য অধিদফতর, সিটি কর্পোরেশন, জেলা প্রশাসক কর্তৃক ঘোষিত হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে অবস্থিত তফসিলি ব্যাংকের শাখা সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত সকল প্রকার লেনদেনের জন্য খোলা রাখতে হবে এবং পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকেল ৪টা পর্যন্ত শাখা খোলা রাখা যাবে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদের পর পুরোনো আমেজ ফিরে পাচ্ছে শিল্পকারখানা
ঈদে আইসক্রিমের রমরমা ব্যবসা
শনিবারও খোলা থাকবে ব্যাংক
সোনামসজিদ স্থলবন্দরে প্রাণ ফিরেছে
তিস্তা নদীর বিপদসীমার পরিমাপ পরিবর্তন
ডিমের ডজন ৬৫ টাকা

আরও খবর

Android App