Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক ঈদযাত্রা/ ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ৩ কোটি নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা সিরাজগঞ্জ/ ট্রাক-পিকআপে ঝুকি নিয়ে বাড়ি আসছে স্বপ্ল-আয়ের মানুষ সিরাজগঞ্জ/ ঈদযাত্রায় মহাসড়কে খুলে দেওয়া হলো ৩ ওভারপাস এক সেতু সিরাজগঞ্জে চোর চক্রের ৪ সদস্য আটক, চুরির মালামাল উদ্ধার 

বাজেটের সঠিক বাস্তবায়ন অর্থনীতিকে সমৃদ্ধশীল করবে-সিআইপি শারিতা মিল্লাত

নিজস্বপ্রতিবেদক ঃ

এফবিসিসিআই’র পরিচালক ও সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শারিতা মিল্লাত, সিআইপি বলেছেন,
২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের সঠিক বাস্তবায়ন অর্থনীতিকে সমৃদ্ধশীল করবে এবং সর্বস্তরের জনসাধারণ এর সুফল ভোগ করবে।

বৈশ্বিক মহামারির ক্রান্তিকালে ১১ জুন জাতীয় সংসদে মাননীয় অর্থমন্ত্রী আ. হ. ম. মোস্তফা কামাল এমপি কর্তৃক প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে শুক্রবার (১২ জুন) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে শারিতা মিল্লাত সিআইপি একথা বলেন।

শারিতা মিল্লাত সিআইপি বলেন, প্রস্তাবিত বাজেটটি অত্যন্ত সময়োপযোগী। করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবেলায় যেখানে গোটা বিশ্ব অর্থনৈতিক অনিশ্চয়তার পথে হাঁটছে সেখানে বাংলাদেশ সরকার একটি সাহসী বাজেট প্রস্তাবনা করেছে, যা দুর্যোগ মোকাবেলা করে দেশের অর্থনীতিকে গতিশীল রেখে সমৃদ্ধশীল করতে সহায়তা করবে। সীমিত সম্পদ ও সামর্থ্যের বিপরীতে ঘোষিত বাজেটটি অত্যন্ত জনবান্ধব বলে আমি মনে করি। তবে ১ লক্ষ ৯০ হাজার কোটি টাকার ঘাটতি নিয়ে প্রস্তাবিত বাজেট বাস্তবায়নে সরকারকে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। স্বাস্থ্য ও শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধি, মহামারি মোকাবেলায় ১০ হাজার কোটি টাকার থোক বরাদ্দ জনমনে স্বস্তির সঞ্চার করবে। সামাজিক নিরাপত্তা খাতে ৯৬ হাজার কোটি টাকার বাজেট দেশের অবহেলিত জনগোষ্ঠির সামাজিক নিরাপত্তা উন্নয়নে যথাযথ প্রয়োগে সরকারের প্রতি জনগনের আস্থা আরো বৃদ্ধি পাবে। সিগারেট ও তামাকজাত পণ্যের মূল্য ও শুল্ক বৃদ্ধি যুগোপযোগী সিদ্ধান্ত। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা ও ব্যাংক ঋণ নির্ভর ব্যবসায় কিছুটা বিরূপ প্রতিক্রিয়া ফেললেও নারীদের জন্য আয়কর প্রদানের সীমা ৩ লক্ষ ৫০ হাজার টাকা করায় নারী উদ্যোক্তাসহ নারীরা যথেষ্ট উপকৃত হবে। এছাড়াও বিভিন্ন স্তরে করের হার কমানোর ফলে ক্ষতিগ্রস্থ এবং ভুক্তভোগীদের জন্য অত্যন্ত সহায়ক হবে। ইতোমধ্যেই গঠিত সিএমএসএমই খাতে স্বল্প সুদে ২০ হাজার কোটি টাকার বরাদ্দ এই খাতে নারী উদ্যোক্তাসহ সবধরণের ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের পুনরুজ্জীবিত করতে অত্যন্ত কার্যক্রম ভুমিকা রাখবে। সর্বোপরি প্রস্তাবিত বাজেট সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে দেশ অর্থনীতিতে সমৃদ্ধি লাভ করতে পারবে এবং সর্বস্তরের জনসাধারণ এর সুফল ভোগ করতে পারবে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ আমাদের বাংলা সাহিত্যের বিশাল ভান্ডার আছে- হেনরী
সিরাজগঞ্জ/ স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার
সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক
সিরাজগঞ্জ পৌর যুবলীগকে ঢেলে সাজাতে আহবায়ক হতে চান যুবনেতা আবু মুসা
ঈদের আগের দিনেই ফাঁকা বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক
নাড়ীর টানে ঘরমুখো মানুষের স্বস্তির ঈদযাত্রা

আরও খবর

Android App