Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

কৃষকরা দেশের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন -মমিন মন্ডল এমপি

বেলকুচি সংবাদদাতা
ডাক্তার-ইঞ্জিনিয়ারের চাইতে এই করোনা ভাইরাস সংকটময় সময় কৃষক ফসল উৎপাদন করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। প্রত্যেক কৃষককে আমাদের স্যালুট করা উচিত। মঙ্গলবার (৯ মে) বিকালে বোরো মৌসুমে প্রকৃত কৃষকদের উৎপাদিত ধান সিরাজগঞ্জের বেলকুচি সরকারি খাদ্য গুদামে সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জাতীয় সংসদ সসদস্য আলহাজ আব্দুল মমিন মন্ডল একথা বলেন।
তিনি খাদ্য বিভাগের উদ্দেশ্যে আরও বলেন, ধান সংগ্রহে অনিয়মের বিষয়ে কোন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হলে কোন প্রকার ছাড় দেয়া হবে না। খাদ্য মন্ত্রনালয় দূর্নীতিমুক্ত খাদ্য বিভাগ চায়। আমিও চাই খাদ্য বিভাগ দূর্নীতিমুক্ত হোক। কৃষির সাথে সম্পৃক্ত অধিদপ্তর যেমন, মৎস্য, প্রানী সম্পদ ও খাদ্য বিভাগকে আরও শক্তিশালী করার আহবান জানান তিনি।

তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, কৃষক কৃষি কাজ করে খাদ্য উৎপাদন করে বলে আমরা তা ভোগ করি। আমাদের পকেট ভরা টাকা আছে কিন্তু বাজারে খাদ্যদ্রব্য নাই। আমরাতো আর টাকা চিবিয়ে খেতে পারব না। করোনা মহামারিতে সারা বিশ্ব যখন দূর্ভীক্ষ নিয়ে চিন্তা করছে ঠিক সেই মূহুর্তে বাংলাদেশের কৃষকরা ধান উৎপাদন করে ১৭ কোটি মানুষের এই দেশকে সচল রেখেছে। তাই কৃষকরাই স্যালুট পাওয়ার যোগ্য।

বেলকুচি খাদ্য গুদামে ধান সংগ্রহ উদ্বোধনী অনুষ্ঠিানে উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল, থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কল্যাণ প্রসাদ পাল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ফাহাদ ইবনে সালাম, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক সাজ্জাদুল হক রেজাসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদ্য বিভাগ সুত্রে জানায়, বোরো ধান সংগ্রহ মৌসুমে উপজেলায় প্রতি কৃষকের নিকট থেকে ১ মেট্টিকটন করে ধান ক্রয় করা হবে। এ উপজেলা থেকে ১ হাজার ৫৬১ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। কৃষক ধানের সঠিক আদ্রতা, বিজাতীয় পদার্থ-ভিন্ন জাতের ধানের মিশ্রণ, অপুষ্টি-বিনষ্ট দান ও চিটা মুক্ত উজ্জ্বল সোনালী ধান খাদ্য গুদামে বিক্রি করতে পারবে। তবে কৃষকদের কৃষি কার্ড দিয়ে প্রথম তালিকাভূক্ত হতে হবে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে মোবাইল কিনে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা
সিরাজগঞ্জে দুটি বাল্যবিবাহ পড়ালেন সাবেক ইউপি সদস্য
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ

আরও খবর

Android App