Header Border

ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৮.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

চৌহালীতে ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী বহন

চৌহালী সংবাদদাতা
চৌহালী-এনায়েতপুর নৌ রুটে স্বাস্থ্যবিধি অমান্য করে চলছে যাত্রী পরিবহন। শনিবার সকালে এনায়েতপুর নৌকা ঘাটে দেখা গেছে, যাত্রীরা ইঞ্জিনচালিত নৌকায় গাদাগাদি করে বসেছে, অধিকাংশ যাত্রীর মুখে নেই মাস্ক।
এ বিষয়ে চৌহালীর ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ জানান, স্বাস্থ্যবিধি অমান্য করে যাত্রী পারাপারে এ অঞ্চলে করোনা ঝুঁকি বেড়েছে। ঘাটগুলোতে দ্রুতই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। জানা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ ফেরত গার্মেন্ট শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মানুষ উত্তরবঙ্গে যাতায়াতের জন্য চৌহালী-এনায়েতপুর নৌ রুট ব্যবহার করে আসছে। সে সঙ্গে জেলা সদরে উপজেলা ও এনায়েতপুরের মানুষ চৌহালীতে যাতায়াত করে এ পথে।
এতে আগের তুলনায় নৌকায় এখন যাত্রীর চাপ অনেক বেড়ে গেছে। যাত্রীরা মানছে না সামাজিক নিরাপদ দূরত্ব। গায়ের সঙ্গে গা লাগিয়ে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ইঞ্জিনচালিত নৌকাগুলো ছুটছে গন্তব্যের দিকে। এতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। চৌহালীতে স্বাস্থ্য ও ব্যাংক কর্মকর্তা, এনায়েতপুর থানার ওসিসহ পুলিশের ৮ জন ও তাদের পরিবারের দুইজন এবং বেলকুচি থানা পুলিশের ৯ সদস্য ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়েছে। এছাড়া অতিরিক্ত যাত্রী পরিবহনের ফলে ২৬ এপ্রিল স্থলচর এলাকায় ভয়াবহ নৌ দুর্ঘটনা ঘটে। এতে ১২ জনের লাশ উদ্ধার করা হলেও এখনও কয়েকজন নিখোঁজ রয়েছে। তারপরও থেমে নেই অনিয়ন্ত্রিত যাত্রী পরিবহন।
এ বিষয়ে কয়েকজন যাত্রী বলেন, নৌ রুট দেখভালের দায়িত্বপ্রাপ্তদের সঠিক তদারকির অভাবেই এ দুর্দশা। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক নৌকার মাঝি জানান, যাত্রীদের চাপের কারণে অতিরিক্ত যাত্রী নিয়ে আসতে হয়। কাউকে রেখে আসলে ঝামেলা করে। এনায়েতপুর নৌকা ঘাটের ইজারাদার ইউসুফ আলী জানান, চৌহালী ও এনায়েতপুর থেকে প্রায় ১৫টি ছোট-বড় ইঞ্জিনচালিত নৌকায় প্রতিদিন গড়ে সাড়ে ৫ হাজার মানুষ যাতায়াত করে। বর্তমানে যাত্রীর চাপ একটু বেশি, স্বাস্থ্যবিধি মানতে ও অতিরিক্ত যাত্রী পাড়াপাড় বন্ধে নৌকার মাঝি ও যাত্রীদের নির্দেশনা দেয়া হয়েছে।
এ ব্যাপারে চৌহালী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিয়াজুল জান্নাত এ প্রতিবেদককে জানান, করোনা ও অতিরিক্ত যাত্রী পরিবহনের ঝুঁকির বিষয়ে যুমনা নদীতে নিয়মিত টহল দেয়া হচ্ছে।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সাংবাদিক মহির উদ্দিন আর নেই
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত
জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার
সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার

আরও খবর

Android App