Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ ইং | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জ/ বিপুল ভোটের ব্যবধানে মুক্তির জয়, তাড়াশে মনি সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার

আবারো মসজিদ বন্ধ করে দেয়া হলো জেদ্দায়

নিজস্ব প্রতিবেদক :
সৌদি আরবের জেদ্দায় করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় আবারো মসজিদে নামাজ বন্ধ করে দেয়া হয়েছে। পাশাপাশি শহরটিতে আগামী ১৫ দিনের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে। আজ শনিবার থেকেই এই কারফিউ শুরু হবে বলে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, জেদ্দায় বিকাল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউ চলবে এবং মসজিদ আবারো বন্ধ থাকবে। এছাড়া জেদ্দা অঞ্চলের জন্য বিশেষ কিছু নির্দেশনাও জারি করেছে সৌদি সরকার। সৌদি সরকারের বিশেষ নির্দেশনায় বলা হয়, বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা অফিসে গিয়ে কাজ করতে পারবেন না। হোটেল ক্যাফের ভেতরে সার্ভিস দেয়া বন্ধ থাকবে। এক স্থানে পাঁচ জনের বেশি মানুষ জড়ো হতে পারবেন না। কারফিউ চলাকালীন সময়ে এক শহর থেকে অন্য শহরে যাওয়া যাবে না। তবে অন্য সময়ে যেতে পারবে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি বাধ্যতামূলক ব্যবহার করতে হবে মাস্ক। যে সকল প্রতিষ্ঠান বা পেশার লোকজনকে মুভমেন্ট করতে অনুমতি দেয়া হয়েছে তারা আগের মতো চলাফেরা করতে পারবেন।
সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৯১ জন। মারা গেছেন ৩১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৫১ জন।ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৭৪৮ জন। মারা গেছেন ৬৪২ জন।

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতে থানা থেকে ৬০ বোতল মদ উধাও, অভিযুক্ত ইঁদুর গ্রেপ্তার!
আসাম-মেঘালয়ে বন্যা ও ভূমিধসে মৃত্যু বেড়ে ৪২
মহানবীকে নিয়ে কটূক্তি: বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ২
নূপুর শর্মার বিরুদ্ধে মামলা দায়ের
পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬
প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন রনিল বিক্রমাসিংহে

আরও খবর

Android App