Header Border

ঢাকা, রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম
সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সাংবাদিক মহির উদ্দিন আর নেই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির কমিটি গঠিত জিনের বাদশা প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার, ৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার সিরাজগঞ্জ/ মাটির নিচে চাপাপড়া শ্রমিককে ২ ঘন্টাপর জীবিত উদ্ধার সিরাজগঞ্জ সদরে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ থানার ভিতর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর হামলা, শোকজ আমিনুল ইসলাম বৃদ্ধ বয়সে সঙ্গ মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে-দিপু মনি বেলকুচি/ থানা চত্বরে হট্টগোল, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী গ্রেফতার বেলকুচি/ ভোটের মাঠে ত্রাসের রাজত্বে এমপির দুই ভাই!

সিরাজগঞ্জে র‌্যাবের ভার্চুয়াল মেডিকেল টিম, বিনামূলে চিকিৎসা

 

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বের সবচেয়ে বড় আতংক এখন করোনা ভাইরাস। করোনার এই মহামারীতে যেভাবে রোগীর সংখ্যা বেড়ে চলেছে তাতে ডাক্তারদের জন্য খুব চ্যালেঞ্জিং সময় পার করতে হচ্ছে। আমাদের দেশে সরকারী ও বেসরকারী মেডিকেলের শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩০ হাজার। যাদের কিনা রয়েছে মেডিকেল বিষয়ক জ্ঞান ও অভিজ্ঞতা।

তাদের এই জ্ঞানকে কাজে লাগিয়ে এই বিশাল Man Power কে দেশের Expert মূহুর্তে গড়ে তুলতে পারে এই Safety Issue  হিসাবে। তাদের সাহায্যে Quarantine গুলো মাথায় রেখে Backup Force এর দিন গুলোতে আমরা সাধারণ মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে যা কিনা হতে পারে টেলি হেলথ বা এই ধরণের ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে।

এতে করে সাধারণ মাসুষ যেমন সেবা পেতে পারবে সহজেই তেমনি ডাক্তারদের উপর রোগীর চাপটাও  কমে আসবে। বিশে^র অন্যান্য উন্নত দেশগুলোর দিকে তাকালে আমরা এই ধরণের দৃষ্টান্তগুলোই দেখতে পাই।

যার জন্য সহজেই উন্নত দেশগুলো করোনার মত এমন মহামরীকেও আয়ত্বে আনতে সক্ষম হয়েছে। এজন্য আমাদের দেশে এই বিশাল মেডিকেল শিক্ষার্থীদেরকে যুক্ত করতে চাই ডাক্তর ও বিশেষজ্ঞদের Expert Volunters হিসাবে। দেশের এই সংকটময় মূহুর্তে মেডিকেল শিক্ষার্থীরা যেন সারা দেশের সর্বত্র চিকিৎসাসেবা দিতে পারে এখানে কিছু Expert Volunters এর মাধ্যমে একজন মেডিকেল শিক্ষার্থী হয়ে ওঠে ঊীঢ়বৎঃ ঠড়ষঁহঃবৎং । করোনার এই প্রাদুভাবেও যাতে সাধারণ মানুষগুলো চিকিৎসা সেবা পেতে পারে সেজন্য বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারদের তত্তাবধানে আমাদের Expert Volunters দের দ্বারা ভার্চয়াল মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে। যাতে আমরা চিকিৎসা সেবা পোঁছে দিতে পারি সাধারণ মানুষের দ্বারে দ্বারে ।

এইচএম একে/এসজে

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিরাজগঞ্জে মোবাইল কিনে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা
সিরাজগঞ্জে দুটি বাল্যবিবাহ পড়ালেন সাবেক ইউপি সদস্য
বাগবাটি ইউপিতে জমি নিয়ে বিরোধে ভাইকে হত্যার হুমকি, থানায় অভিযোগ
সিরাজগঞ্জে তিনজনকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদন্ড 
সিরাজগঞ্জে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে মা-মেয়ে নিহত
সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি লিটন, সম্পাদক মাসুদ

আরও খবর

Android App