Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ই ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ২রা ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৭.৯৬°সে

সোনামসজিদ স্থলবন্দরে প্রাণ ফিরেছে

নিজস্ব প্রতিবেদক :
ফের আমদানি-রফতানি শুরু হয়েছে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে। সোনামসজিদ ও মহদীপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন এবং উভয় দেশের জেলা প্রশাসনের আলাপ-আলোচনার পর বৃহস্পতিবার সকাল থেকে কর্মচাঞ্চল্য ফিরেছে স্থলবন্দরে।
সোনামসজিদ আমদানি-রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক তোফিকুর রহমান বাবু জানান, করোনার কারণে দীর্ঘ দুই মাস ১০ দিন (৭০ দিন) বন্ধ থাকার পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে স্বাস্থ্যবিধি মেনে উভয় দেশের আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।
তিনি আরও জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভারতের মহদীপুর স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি চলবে। বন্দর থেকে পণ্যভর্তি ট্রাক প্রবেশের সময় উভয় দেশের স্বাস্থ্য বিভাগ চালক ও হেলপারদের স্ক্যানিং করার পর পানামা ইয়াডের ভেতরে পণ্যভর্তি ট্রাক প্রবেশ করবে।
গত বুধবার সকালে জেলা প্রশাসক এজেডএম নুরুল হক, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আক্তার, শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ, সোনামসজিদ কাস্টমসের সহকারী কমিশনার সাইফুর রহমান ও আমদানি-রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক তোফিকুর রহমান বাবু, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন-অর-রশীদ, পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ডেপটি ম্যানেজার মাঈনুল ইসলাম আলোচনায় উপস্থিত ছিলেন।
প্রশাসনিক কর্মকর্তাদের সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার (৪ জুন) থেকে আমদানি-রফতানি কার্যক্রম শুয় হয় সকাল সাড়ে ১০টায় বলে কাস্টমসের সহকারী কমিশনার সাইফুর রহমান জানান।
উল্লেখ্য, গত ২৫ মার্চ থেকে করোনাভাইরাসের কারণে উভয় দেশের স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ হয়ে যায়।‡

SHARE

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদের পর পুরোনো আমেজ ফিরে পাচ্ছে শিল্পকারখানা
ঈদে আইসক্রিমের রমরমা ব্যবসা
শনিবারও খোলা থাকবে ব্যাংক
ব্যাংক লেনদেন ২টা পর্যন্ত
তিস্তা নদীর বিপদসীমার পরিমাপ পরিবর্তন
ডিমের ডজন ৬৫ টাকা

আরও খবর

Android App